এক সেকেন্ডের জন্য যদি পৃথিবীটাই থেমে যায়! কি হবে জানেন?

prithibi theme gele ki hobe
ছবি

কলকাতাহান্ট.কম : মানুষের নানা ধরনের চিন্তা থাকে ,তার মধ্যে কেউ কখনো ভেবেছেন এক সেকেন্ডের জন্য যদি পৃথিবীটাই থেমে যায়!!

মানুষের চিন্তার শেষ নেই। ফেসবুকেরডিপি তে কটা লাইক করলো কে কি কমেন্ট করলো আরো কত কি। এছাড়াও আরও অনেক চিন্তা মানুষের মাথার মধ্যে ঘুরপাক খায় তবে কেউ কখনও চিন্তা করেছেন কি যদি পৃথিবীটা এক সেকেন্ডের জন্য ঘোরা বন্ধ করে দেয় তবে কি হবে??

আরও পড়ুনঃ ভারতের জাতীয় পতাকার সম্বন্ধে জেনে নিন ১০ টি অজানা তথ্য

আসলে এই চিন্তা না করাই ভালো।কারণ পৃথিবীতে এক সেকেন্ডের জন্য থেমে যায় তাহলে এই চিন্তা করার সময় টাই পাবে না মানুষ।পৃথিবী যদি একটা সেকেন্ডের জন্য থেমে যায় তাহলে সমস্ত মানুষ থেকে শুরু করে পশুপাখি সকলেই পাশে থাকবে আকাশে। হাড় মাংস সব ধরা পাখি এক জায়গায় হয়ে যাবে। অনেকটা ঠিক দোমড়ানো-মোচড়ানো পুতুলের মত।

আরও পড়ুনঃ আপনি কি জানেন সূর্য থেকে পৃথিবীতে আলো পৌছাতে কতো সময় লাগে?

এছাড়াও পৃথিবীতে বাতাসের গতিবেগ প্রচন্ড বেড়ে যাবে এবং জলভাগে প্রচন্ড সুনামি দেখা যাবে। পৃথিবীর সমস্ত জল গিয়ে জমা হবে দুই মেরুতে আর বাকি সমস্ত জায়গায় জনশূন্য হয়ে যাবে। এছাড়াও আরও বড় ধরনের ক্ষতি হতে পারে। এছাড়া পৃথিবী থেমে যাওয়ার ফলে সূর্যের দিকে পৃথিবীর যে প্রান্ত থাকবে সে প্রান্ত একেবারে জ্বলে পুড়ে ছারখার হয়ে যাবে। এবং অপর প্রান্তে সূর্য না থাকায় সেদিকে বরফে পরিণত হতে পারে। কিন্তু এক সেকেন্ড পরে পৃথিবী আবার ঘুরতে শুরু করবে কিন্তু কিছুই আর আগের মতন থাকবে না।এও হতে পারে যে পৃথিবীতে আর কখনো প্রাণের সঞ্চার হবে না।