প্রয়াত হলেন আমাদের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

Advertisement

প্রয়াত হলেন আমাদের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ৮৪ বছর বয়সী এই মানুষটির সেনাবাহিনী গবেষণা ও রেফারাল হাসপাতালে মস্তিষ্কের অস্ত্রোপচার করা হয়েছিল এবং ভেন্টিলেটরের সহায়তায় ছিলেন। তিনি কোভিড -১৯ চুক্তিও করেছিলেন। তার ফুসফুসে সংক্রমণের কারণে সেপটিক শক হওয়ার পরে তার অবস্থা আরও কমে যায় বলে হাসপাতাল জানিয়েছে।

ভারতরত্ন ভূষিত প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে ভারত শোক প্রকাশ করেছে। তিনি আমাদের জাতির উন্নয়নের গতিপ্রকৃতিতে একটি অলঙ্ঘনীয় চিহ্ন রেখে গেছেন। একজন পণ্ডিত সমান উত্সাহ, এক প্রকৃত রাষ্ট্রনায়ক তিনি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন: “ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে ভারত দুঃখিত। তিনি আমাদের জাতির উন্নয়নের গতিপ্রকৃতিতে একটি অলঙ্ঘনীয় চিহ্ন রেখে গেছেন। একজন পণ্ডিত সমান উত্সাহ, এক গৌরবময় রাষ্ট্রনায়ক, তিনি রাজনৈতিক বর্ণালী এবং সমাজের সমস্ত অংশ জুড়ে প্রশংসিত হয়েছিলেন। ”

মুখার্জি তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে সাতবার সংসদ সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, বেশ কয়েকজন প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায় দায়িত্ব পালন করেছিলেন। ২০১২ সালে, মুখার্জি ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন।

এছাড়াও বিভিন্ন স্তরের মন্ত্রীরা এই খবর পেয়ে গভীর ভাবে শোক প্রকাশ করেছে।

Advertisement