5500 রানের গণ্ডি ছুঁয়ে ফেললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি

virat does 5500 run in ipl 2020

কলকাতাহান্ট.কমগতকাল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ব্যাটিং করতে নেমে আইপিএলের ইতিহাসে সাড়ে পাঁচ হাজার রানের গণ্ডি টপকালেন বিরাট কোহলি । ২০২০ সালে তেমন ফর্মে দেখা যায়নি কিং কোহলি কে । কিন্তু গতকাল বুঝিয়ে দিলেন ক্লাস সর্বদা থাকে শুধু ফর্মটা পাওয়ারি অপেক্ষায় । গতকাল ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক তথা রাজস্থান রয়েলস অধিনায়ক স্টিভেন স্মিথ । প্রথম থেকেই আরসিবি বোলাররা চাপের মুখে রেখেছিল তাদেরকে ।

আর পড়ুনঃ প্রাক্তন অনুর্ধ-১৯ অধিনায়ক প্রিয়ম গর্গ অর্ধশতরান করে চেন্নাই কে লীগ টেবিলের একদম নীচে পাঠিয়ে দিলো…

প্রথম ব্যাটিং করতে এসে স্টিভেন স্মিথ তাড়াতাড়ি ফিরে চলে যান সঙ্গে জজ বাটলার করেছে বেশিক্ষণ থাকেন নি । দুর্দান্ত ফর্মে চলা সঞ্জু স্যামসন খুব শীঘ্রই প্যাভিলিয়নে ফিরে চলে যান ।লোমড়োর ৩৯ বলে ৪৭ এবং রবিন উথাপ্পা কিছুটা হলেও চেষ্টা করলেও সে ব্যর্থ হয় এবং 22 বলে মাত্র 17 রান করে সেও ডাগআউটে ফিরে চলে যায় । রাহুল তেওটিয়া ২৪ রান এবং জফ্রা আচারের 16 রান রাজস্থান রয়েলস কে 154 রানের দোরগোড়ায় পৌঁছায় ।

আর পড়ুনঃ কিং খান মাঠে থাকলে কেকেআর কি হারতে পারে ?

জবাবে ব্যাট করতে নামেন দেবদত্ত পাটিকেল এবং অ্যারন ফিঞ্চ ফিঞ্চ জলদি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে চলে যান তারপর ব্যাটিং করতে আসেন অফ ফর্মে থাকা বিরাট কোহলি এবং এসেই তিনি দুই হাজার কুড়ি সালের আইপিএলের প্রথম অর্ধশত রান করে ফেললেন এবং তার সঙ্গে 5500 রানের মাইলস্টোন করে ফেললে নিজের নামে তার পিছনে একমাত্র সুরেশ রায়না এবং রোহিত শর্মা যারা পাঁচ হাজার রান করেছেন দেবদত্ত পাটিকেল ৬৩ এবং বিরাট কোহলি ৭২ রান করেন । খেলার সেরা ইউজভেন্দ্র চাহাল ।।

এই বিষয়ক আরওঃ