নিম্নচাপের প্রভাবে তুমুল বৃষ্টি হবে আজ থেকেই, জানালো হাওয়া অফিস

নিম্নচাপের প্রভাবে তুমুল বৃষ্টি হবে আজ থেকেই, জানালো হাওয়া অফিস
নিম্নচাপের প্রভাবে তুমুল বৃষ্টি হবে আজ থেকেই, জানালো হাওয়া অফিস

কলকাতাহান্ট.কমআজ মহাসপ্তমী। এবারে মা এসেছেন করোনা পরিস্থিতির মধ্যেই। এই পরিস্থিতিতে সব মানুষই প্রায় আতঙ্কিত। আর এই আতঙ্কের হাত থেকে বাঁচতে মাকে বেশি করে মাকে আরাধনা করার পালা এবার। আনন্দ-উৎসবের থেকে মাকে মন ভরে আরাধনার প্রাধান্য বেশি মানুষের কাছে। যাতে মায়ের পুজোটুকু সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। কিন্তু আদৌ কি তা হবে! আলিপুর আবহাওয়া দপ্তর এর বার্তা অনুযায়ী এটাই ভাববার বিষয়।

আরও পড়ুন – কিছু রত্ন ও উপরত্নের বিশেষত্ব , না জানলে জেনে নিন কোন রত্নের কি কাজ

আলিপুর আবহাওয়া দপ্তর কয়েকদিন আগেই জানিয়েছিল বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে।এবং কথামত তাদের আশঙ্কাই সঠিক হয়ে দাঁড়িয়েছে। বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘন নিম্নচাপ। ষষ্ঠী থেকে পুজোর ক’দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে শহর জুরে। সপ্তমীর সকাল থেকেই অতি ভারী বৃষ্টির আশঙ্কা জানাল আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন –  বাবা লোকনাথ ব্রহ্মচারী দুর্বল সময়ে এক মাত্র ভরসা, নিমেষেই হয়ে উঠবে জীবন সুন্দর

এর সাথে থাকবে হালকা ঝড়ো হাওয়া যার ফলে মন্ডপের স্বল্প ক্ষয়ক্ষতি হওয়ার চিন্তা থাকবে। আজ থেকে পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা অঞ্চলে প্রায় ৩০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে। শুক্র ও শনিবারের দিকে কলকাতা, হাওড়া, হুগলি অঞ্চলগুলিতে সর্বোচ্চ ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইতে পারে। আবহাওয়াবীদরা এটিও জানায়, শনিবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি আশঙ্কা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সব মিলিয়ে অকালবর্ষণেই পুজো কাটতে চলেছে আমাদের।