আগামী ৪৮ ঘন্টায় রাজ্য জুরে বৃষ্টির পূর্বাভাস জানাল আবহাওয়া দফতর

ajker weather news 28 july 2020
ছবি সুত্রঃ গুগল
Advertisement

আগামী ৪৮ ঘন্টায় রাজ্য জুরে বৃষ্টির পূর্বাভাস জানাল আবহাওয়া দফতর। বৃষ্টি ফিরছে দক্ষিণে, উত্তরেও ভারী বর্ষণের আশঙ্কা।

এদিন সকাল থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি শুরু হয়েছে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে প্রায় সবকটি জেলার কোথাও না কোথাও। অন্যদিকে দক্ষিণবঙ্গে প্রায় সবকটি জায়গাতেই রবিবারের থেকে সোমবারের তাপমাত্রা বেড়েছে। গরমে ঘামছে দক্ষিণবঙ্গ। বর্ষার বৃষ্টি আবারও উধাও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। কলকাতা-সহ আশপাশের এলাকায় ঘর্মাক্ত অস্বস্তিসূচক আবহাওয়া বজায় থাকবে বলেও জানানো হয়েছে।

ajker weather news 28 july 2020
ছবি সুত্রঃ গুগল

মৌসুমী অক্ষরেখা আবার উত্তরমুখী হয়েছে, ফলে উত্তরবঙ্গ সহ দেশের উত্তর এবং উত্তর পূর্বের রাজ্য গুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। সিকিম, অসম, মেঘালয় সহ একাধিক রাজ্যে আগামী কয়েকদিন প্রবল বৃষ্টি হবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর

আরও পড়ুনঃ সামনে দিয়ে আসে বড় বিপদ কলকাতাতে দেখা যাবে এর প্রভাব জানালেন আবহাওয়াবিদরা

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে এটাও জানা যাচ্ছে যে, আগামী কয়েকদিনে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে বৃষ্টি হতে পারে। তবে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দফতর মাফিক, এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩৮.৭ ডিগ্রি সেলসিয়াস। শহরে সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁয়েছে ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ নূন্যতম ৫১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়নি।

Advertisement