প্রাক্তন অধিনায়ক ধোনির অবসরের শ্রদ্ধা জানালো ‘আমুল’

প্রাক্তন অধিনায়ক ধোনির অবসরের শ্রদ্ধা জানালো ‘আমুল’
ছবিসূত্র Google
Advertisement

সকল ক্রিকেটপ্রেমীদের ইমোশনালি করে তুলেছিলেন 15 ই আগস্ট আমাদের সকলের প্রিয় মহেন্দ্র সিং ধোনি তিনি আন্তর্জাতিক স্তর থেকে নিজেকে বিদায় জানালেন এবং মন ভাঙলেন কোটি-কোটি ভারতবাসীর
৩৯ বছর বয়সী এই ব্যাটসম্যান তথা উইকেটকিপার জাতীয়দল এবং আইপিএল দলকে বহুবার বিজয়ী খেতাব এনে দিয়েছেন। তিনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তার আন্তর্জাতিক জীবন শেষ করেন তিনি ইনস্টাগ্রামে পোস্ট করে লিখেছিলেন আমি নিজেকে বিদায় জানাচ্ছি আন্তর্জাতিক স্তর থেকে সাতটা বেজে 30 মিনিট থেকে আপনাদের সকলকে ধন্যবাদ আমাকে এতদিন সাপোর্ট করার জন্য।

এই খবরটি জানার জন্য সমস্ত ধনী প্রেমিক এবং সমস্ত ক্রিকেটপ্রেমীরা আশা করেছিল ধোনি কবে ফিরবে ফিরবে কিনা এই নিয়ে বহু জল্পনা তৈরি হয়েছিল কিন্তু সেই জল্পনার অবসান ঘটালো মাহি আমাদের সকলকে জানিয়ে দিলেন তিনি আর আন্তর্জাতিক ক্রিকেটে কোন দল ফিরবেন না তার অবদান আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হিসেবে অভিনয় হিসেবে একমাত্র অধিনায়ক চিনি আইসিসি টুর্নামেন্ট জিতেছে তাছাড়াও ভারতীয় দল কে দিয়েছে বহু খেতাব। অন্যদিকে তাকে বিদায়ী ম্যাচে খেলানোর দাবীতে ক্রিকেটপ্রেমীদের পাশাপাশি বিভিন্ন ব্রান্ডের তরফ থেকেও তার প্রতি ভালোবাসা প্রকাশ করতে দেখা যায়।

ডেয়ারি কোম্পানি ‘আমুল’ সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে তার প্রতি শ্রদ্ধা জানায়। অনেকের মতে তাকে শ্রদ্ধা জানানোর জন্য এই ভিডিওটি সর্বোত্তম। ভিডিওটি তার অনুগামীদের নস্টালজিক করে তুলেছিল কারণ এতে ধোনির দীর্ঘ ১৬ বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের মাইলস্টোন মুহূর্তগুলিকে তুলে ধরা হয়েছিল। যেখানে রয়েছে তার অধিনায়ক হওয়া থেকে বিশ্বকাপ জেতা পর্যন্ত সব মুহূর্তগুলি।
গুগল গুগল ইন্ডিয়া জোমাটো প্রভৃতি বিভিন্ন রকম কোম্পানি ধোনির অবসর জীবন কে যাতে সবাই মনে রাখে তার জন্য তারা বিশেষ কানেক্ট উইথ এবং বিভিন্ন ধরনের পোস্টার লাগিয়ে ছিল কারণ ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুমোদন ওতপ্রোতভাবে জড়িত 16 বছরের জীবনে যে পরিমাণ ট্রফি পেয়েছে তা হয়তো কোনদিন হয়নি আইসিসি ট্রফিতে তিনবার আইপিএল জিতেছেন তিনি আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে না একথা জানা যাচ্ছে 2022 সাল পর্যন্ত ধোনি কে দেখা যাবে আইপিএলে।

Advertisement