হলিউড জগতের আরো এক কিংবদন্তির পতন ঘটলো

চাদউইক বোসম্যান
ছবিঃ গুগল
Advertisement

হলিউড জগতের আরো এক কিংবদন্তির পতন ঘটল।অভিনেতা চাদউইক বোসম্যান, যিনি মার্ভেল চলচ্চিত্রের মহাবিশ্বে নিয়মিত ব্ল্যাক প্যান্থার হিসাবে খ্যাত, ক্যান্সারে আক্রান্ত হয়ে শুক্রবার মারা যান, তার বয়স ছিল মাত্র ৪৩ এছাড়াও তিনি এর আগে ব্ল্যাক আইকন জ্যাকি রবিনসন এবং জেমস ব্রাউন অভিনয় করেছিলেন।

বোসম্যান তাঁর স্ত্রী এবং পরিবার নিয়ে লস অ্যাঞ্জেলস এলাকায় নিজের বাড়িতে তাঁর পাশে মারা যান, তাঁর প্রচারক নিকি ফিওরাভান্তে দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে জানিয়েছেন।

বোসম্যান চার বছর আগে কোলন ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন বলে তাঁর পরিবার এক বিবৃতিতে জানিয়েছে।

একজন সত্যিকারের যোদ্ধা হিসাবে চ্যাডউইক এ সব নিয়েই অধ্যবসায় রেখেছিলেন এবং তিনি যে সমস্ত চলচ্চিত্রকে এত বেশি ভালোবাসতে এসেছেন সেগুলি তার কাছে এনেছে”, তাঁর পরিবার বিবৃতিতে বলেছে। মার্শাল থেকে দা ফাইভ ব্লাড, আগস্ট উইলসন মা রেইনিস ব্ল্যাক বটম এবং আরও অনেকগুলি- অজস্র সার্জারি এবং কেমোথেরাপির সময় এর মধ্যেও চিত্রগ্রহণ করা হয়েছিল। ব্ল্যাক প্যান্থারে কিং টিচাল্লাকে প্রাণবন্ত করে তোলা তাঁর ক্যারিয়ারের সম্মান ছিল। ”

বোসম্যান তাঁর জীবনের এই বিষয়ে প্রকাশ্যে কথা বলেননি। তবে, এ বছরের এপ্রিলে ভক্তরা উদ্বেগ প্রকাশ করেছেন যখন তাঁর ওজন হ্রাসের কয়েকটি ছবি ইন্টারনেটে প্রকাশিত হয়েছিল। তিনি এমন একটি ইনস্টাগ্রাম লাইভ করেছিলেন যাতে তার লেনার ফ্রেমটি মনোযোগ আকর্ষণ করে।

দক্ষিণ ক্যারোলাইনাতে জন্ম নেওয়া বোসম্যান হাওয়ার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হন এবং ২০১৩ সালে প্রথম তারকা পরিবর্তনের আগে টেলিভিশনে তাঁর ছোট ছোট ভূমিকা ছিল। ২০১৩ সালে হ্যারিসন ফোর্ডের বিপরীতে স্টোকিক বেসবল তারকা রবিনসনের তাঁর আকর্ষণীয় প্রতিকৃতি ভক্ত সমালোচকদের দৃষ্টি আকর্ষণ করেছিল।

ফিল্মের আফ্রফিউচারিজমের দৃষ্টিভঙ্গি এবং ওয়াকান্দার প্রযুক্তিগতভাবে উন্নত সভ্যতা শ্রোতাদের সাথে একত্রিত হয়েছিল, যাদের মধ্যে কিছু আফ্রিকান পোশাক প্রদর্শনীতে পরিধান করেছিল এবং ব্ল্যাক প্যান্থারকে বিশ্বব্যাপী বক্স অফিসে ১.৩ বিলিয়ন ডলারের বেশি চালিত করতে সহায়তা করেছিল। এটি একমাত্র মার্ভেল স্টুডিও চলচ্চিত্র যা সেরা ছবি অস্কারের মনোনয়ন পেয়েছে।

চরিত্রটি সর্বশেষে গত বছরের অ্যাভেঞ্জারস: এন্ডগেমে টনি স্টার্কের শেষকৃত্যে একটি কালো স্যুট পরে নীরবে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল। একটি ব্ল্যাক প্যান্থার সিক্যুয়েল ঘোষণা করা হয়েছিল এবং এটি স্টুডিওর সর্বাধিক প্রত্যাশিত আসন্ন চলচ্চিত্রগুলির মধ্যে একটি।

Advertisement