প্রবল বৃষ্টিতে ভাসতে পারে রাজ্যের এই 5 টি জেলা! অগ্রিম সর্তকতা জারি করলো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- ফের রাজ্যে উপর চোখ রাঙাচ্ছে নিম্নচাপ । এ রাজ্যে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প এবং মৌসুমী বায়ু প্রবেশ করছে । যার ফলে অস্ব-স্তিকর পরিবেশ বাড়ছে প্রতিদিনি । বিকেল থেকে মেঘ ঘনিয়ে এলো বৃষ্টিপাতের মাত্রা তেমন ভাবে দেখা যাচ্ছে না । যার ফলে প্রতিনিয়ত বাড়ছে গরম পরিবেশ । কিন্তু সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে যে এই কয়েক।

জেলাতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী কয়েক ঘন্টা তে । যার ফলে সেই পাঁচ জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কবার্তা । দ্বিতীয় ইনিংস খেলে তৃতীয় ইনিংস এ উপস্থিত হয়েছে রাজ্যের বৃষ্টির প্রভাব । আমরা জানি যে রাজ্যে বর্ষার আগমন ঘটেছিল নিম্নচাপের হাত ধরে । সে নিম্নচাপ উত্তর প্রদেশ এবং বিহার দিকে চলে যাওয়ার পরও ছিল তার প্রভাব কিছুটা ।

তার প্রভাব কিছুটা কাটিয়ে উঠতে উঠতেই ফের আরো একবার নিম্নচাপ সৃষ্টি হয়েছিল । একনাগারে একটানা বৃষ্টিপাতের ঘটনা আমরা দেখেছিলাম যার ফলে রাজ্যের বিভিন্ন জায়গায় জমে গিয়েছিল জল এবং সেই সমস্ত জল ফলে রীতিমতো অনেকে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে । কিন্তু আবার পুনরায় আকাশে ঝলমলে রোদ আছে কিন্তু আলিপুর আবহাওয়া দত্ত জানাচ্ছে যে ফের রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারের একাধিক জায়গায় ভারী থেকে আতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এই ৫ জেলায় জারি হয়েছে কমলা সতর্কতা। পাশাপাশি সিকিম ও উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে।

বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গেও। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মৌসুমী অক্ষরেখা রাঁচির পর বঙ্গোপসাগরের নিম্নচাপ এলাকা পর্যন্ত বিস্তৃত। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও ওড়িশা উপকূলে নিম্নচাপ সৃষ্টি হয়েছে। ফলে পুনরায় চাপের মধ্যে রয়েছে রাজ্যবাসী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button