প্রধানমন্ত্রী আবাস যোজনায় যোগ করা হলো আরো একটি বড় সুবিধা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- প্রধানমন্ত্রী আবাস যোজনার মাধ্যমে দারিদ্র সীমার নিচে বসবাসকারী মানুষেরা পাকাপোক্ত বাড়ি তৈরি করতে পারবেন সরকার তাদেরকে সাহায্য করবে ।শুধু আপনার নিজস্ব একটা জমি বা বাড়ি তৈরি করার জায়গা থাকতে হবে এবং সেই জায়গা দেখিয়ে সরকারের কাছ থেকে পাকা বাড়ি টাকা আপনি আদায় করতে পারেন ।।গ্রামীণ ক্ষেত্রে এই টাকার পরিমাণ আলাদা এবং শহরাঞ্চলে টাকার পরিমাণ আলাদা ।

২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকে নরেন্দ্র মোদী একের পর এক জনহিতকর কাজ কর্ম করে গেছে এই ভারতবাসীর জন্য। গরিব খেটে-খাওয়া মানুষের উপর বিশেষভাবে নজর দেওয়া হয়েছে ভারত সরকারের তরফ থেকে। কৃষক বন্ধু থেকে শুরু করে অসংগঠিত শ্রমিক সকলের উদ্দেশ্যে কোন কোন প্রকল্প চালু করেছে। যার ফলে সেই সমস্ত প্রকল্পের আওতায় এসে উপকৃত হয়েছেন সেই সমস্ত মানুষরা। এমনকি যে সমস্ত মানুষের পাকা বাড়ি নেই তাদের মাথার ওপর একটা পাকা বাড়ি করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম হচ্ছে প্রধানমন্ত্রী আবাস যোজনা। কিন্তু এবার নতুন বছরে প্রধানমন্ত্রী আবাস যোজনা সাথে এই সুবিধাটি যুক্ত করা হলো অবিলম্বে এই সুবিধা সুযোগ নিন ।

শিল্প সংস্থা সিআইআই সরকারের কাছে প্রধানমন্ত্রী আবাস যোজনা পুনরায় চালু করার দাবি জানিয়েছে। সিআইআই দাবি করেছে যে, এই যোজনায় জীবন বীমার সুবিধা বাধ্যতামূলক করা উচিত। এরই সাথে, প্রধানমন্ত্রী আবাস যোজনা ঋণের সুবিধাভোগীদের বীমা সুবিধা প্রদানেরও দাবি করা হয়েছে।সরকার যদি সিআইআই-এর এই দাবি মেনে নেয় এবং প্রধানমন্ত্রী আবাস যোজনা ২০২১ তালিকা জীবন বীমার সঙ্গে পুনরায় চালু করা হয়, তাহলে এটি দেশবাসীর জন্য একটি বড় ঘোষণা হবে।

এখন পর্যন্ত এই স্কিমে ঋণ গ্রহণকারী ব্যক্তির জন্য কোনও ধরনের কভারের সুবিধা নেই। ঋণের সঙ্গে জড়িত বীমা পরিকল্পনারও কোনও ব্যবস্থা নেই। সিআইআই জানিয়েছে যদি পিএম আবাস যোজনার ঋণের সাথে বীমার সুবিধা পান মানুষ, তাহলে প্রতিকূল পরিস্থিতিতে বাড়ির খরচও চলতে থাকবে এবং ঘর নির্মাণের কাজ বন্ধ হবে না।

আরও পড়ুন

Back to top button