আর বেশি দেরি নেই,রাজ্যে এই তারিখ থেকেই কনকনিয়ে পড়বে ঠান্ডা! বড়সড় বার্তা দিলো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- দুর্যোগের ঘনঘটা মাঝেও স্বস্তির খবর দিল আলিপুর আবহাওয়া দপ্তর ।প্রতিনিয়ত যেভাবে বৃষ্টিতে জলমগ্ন হয়েছিল আমাদের রাজ্য তাতে ক্রমশ বাড়ছিল চিন্তার ভাঁজ। এমনকি আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে এমনটা জানানো হয়েছিল যে লক্ষ্মী পুজোর দিন দেখা মিলবে বৃষ্টির। রাজ্যের বেশ কয়েকটি জায়গাতে অবশ্যই দেখা মিলেছে বৃষ্টির। কিন্তু এরই মাঝে স্বস্তির খবর আলিপুর আবহাওয়া দপ্তর।

কবে থেকে রাজ্যে প্রবেশ করছে সেটা জানিয়ে দিলো ইতিমধ্যে তারা। আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে এমনটা জানানো হচ্ছে যে বুধবার অবধি উত্তর 24 পরগনা দক্ষিণ 24 পরগনা জেলার বৃষ্টিপাত দেখা যাবে। তবে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটা কমবে আমরা দেখেছিলাম যে পুজোর সময়ে অষ্টমীর দিন থেকে রাজ্যের বিভিন্ন জায়গাতে প্রবল বৃষ্টিপাত ঘটেছিল।

বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার জন্য ঝাড়খন্ড থেকে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প এই বাংলাতে প্রবেশ করেছিলেন যার ফলে সৃষ্টি হয়েছিল এই নিম্নচাপের। তবে নিম্ন থেকে রেহাই মিলে সপ্তাহের শেষে দেখা মিলবে রোদের দেখা। এমনকি শুক্রবার নাগাদ রাজ্যের মধ্যে প্রবেশ করছে শীত। এই সপ্তাহের শেষে আগামী শুক্রবার রাজ্যে পদার্পণ করবে শীত। ভোর বেলা এবং রাতের দিকে হালকা ঠান্ডা অনুভব করতে পারবেন মানুষজন।

তবে জাঁকিয়ে শীত পড়বে কবে সেই পূর্বাভাস এখনো দেয়নি আবহাওয়া দপ্তর। এদিকে নিম্নচাপের ফলে দীঘার সমুদ্র যথেষ্ট ভয়াবহ আকার ধারণ করেছে। ইতিমধ্যেই সমুদ্রের জলোচ্ছ্বাস দেখা গিয়েছে।যে সমস্ত পর্যটকেরা দীঘায় গিয়েছিলে ঘুরতে তাদেরকে সমুদ্রে নামতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। যার ফলে একপ্রকার নিরাশ হয়ে তাদেরকে বাড়ি ফিরতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button