দুর্যোগ থেকে রেহাই নেই, বুধবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, চলবে দমকা হাওয়া

নিজস্ব প্রতিবেদন: বাঙালির শ্রেষ্ঠ উৎসব মানে দুর্গাপুজোর সমাপ্তি ঘটেছে। এবং বিসর্জনের দিন তুমুল বৃষ্টি হলেও পরদিনই উঠেছিল ঝলমলে রোদ। তবে আলিপুর হাওয়া অফিস জানিয়েছে সম্প্রতি দক্ষিণবঙ্গের মাথার উপরে তৈরি হয়েছে নিম্নচাপ এবং বঙ্গোপসাগরে তৈরি এই গভীর নিম্নচাপের প্রভাবে শনিবার সন্ধে থেকে বুধবার পর্যন্ত টানা বৃষ্টি এবং মেঘলা আকাশ থাকতে পারে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায়।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে এবিষয়ে বিস্তারিত জানানো হয়েছে যে, আগামীকাল মানে রবিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়তে পারে। এবং শনিবারের ছিটেফোঁটা তো আমরা আজ দেখতেই পেলাম। তবে আগামীকাল থেকে দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও বজ্রবিদ্যুত্ সহ ভারী মাত্রায় বৃষ্টি হতে পারে। সঙ্গে হাওয়ার অস্থিরতা সন্মন্ধেও সজাগ করেছে দফতর।

কালকের দিন মানে রবিবারটা বাদ দিলে সোম ও মঙ্গলবার দক্ষিণ বঙ্গের জেলা গুলিতে ভারী বৃষ্টির সাথাসাথী রাজ্যের অন্যান্য জেলাতেও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এবং দক্ষিণ বঙ্গের অবস্থা বিস্তারিত বলতে গেলে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে সোমবার বজ্রবিদ্যুত্ সহ ভারী বৃষ্টি হতে পারে । তার সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে এই জেলগুলিতে। একদম উত্তরবঙ্গের কয়েকটি জেলা মানে কালিম্পং, আলিপুরদুয়ার দার্জিলিংয়েও দক্ষিণবঙ্গের মতন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন

Back to top button