Kolkata Weather: দুর্যোগ চলবে দিনভর, লক্ষ্মীপুজোতেও বৃষ্টি থেকে রেহাই পাবে না কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

নিজস্ব প্রতিবেদন: সারারাত ধরে বৃষ্টি তে ভিজেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা। গত ২৪ ঘণ্টার মধ্যে কলকাতায় বৃষ্টির পরিমাণ ৪১.৭ মিলিমিটার। আজও সারাদিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। আগামীকাল ও বৃষ্টির সম্ভবনা আছে বলে জানা যাচ্ছে। বুধ বার থেকে বৃষ্টি কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে।

আজ কলকাতা সহ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও পূর্ব মেদিনীপুরে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিসে। এই জেলা গুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভবনা প্রবল। বুধবার থেকে বীরভূম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টিপাত হতে পরে বলে জানা যাচ্ছে। বুধ বার কলকাতায় ভারী বৃষ্টিপাত হবে না। তবে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পশ্চিমবঙ্গ ও ওড়িশা জেলার ওপর ভারী নিম্নচাপ সৃষ্টির সম্ভবনা আছে। তার ফলে রাজ্যে শক্তিশালী পূবালি হাওয়া ঢুকছে। ফলে ভারী বৃষ্টিপাতের সম্ভবনা আছে বলে সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গ ছাড়াও উত্তরবঙ্গেও কিছুদিন ধরে বৃষ্টিপাত চলতে পারে। আজ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এলাকা গুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভবনা আছে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের হলুদ সতর্ক বার্তা জারি করা হলো, বৃষ্টির সাথে উপকূলবর্তী এলাকায় গুলিতে ঝড় হাওয়া বইবে। মঙ্গলবার ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বোয়ার সম্ভবনা আছে।।

আরও পড়ুন

Back to top button