গুমোট গরম থেকে বড় স্বস্তি, পাঁচ জেলায় ব-জ্রবি-দ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, জানালো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- চৈত্র মাসের আগমন ঘটেছে এই বাংলায় । এই অবস্থায় বাং-লা জ্ব-লছে তাপমাত্রার আ-গুনে । সকল বঙ্গ বাসী চেয়ে রয়েছে চাতক পাখির মতো এক বিন্দু জলের জন্য । সকাল থেকে তাপমাত্রার প্রভাবে বাইরে পা রাখা যাচ্ছে না। যেন মুহূর্তের মধ্যে ঝ-লসে নে-বে চা-মড়া । তবুও যাদেরকে বাইরে বেরিয়ে কাজ করতে হবে তারা নিতান্তই বাইরে এই রোদ তাপমাত্রাকে মাথায় নিয়ে কাজ করে চলেছে অনবরত পরিবারের জন্য।

আমরা দেখেছি যে প্র-চণ্ড গ-রমে বিভিন্ন মানুষ অ-সুস্থ হ-য়ে প-ড়ে । তার পাশাপাশি মানুষ চাই যাতে এত রো-দ তা-প-মাত্রার পর যেন সামান্য পরিমাণ বৃষ্টির দেখা পাওয়া যায় । তবে এখনো পর্যন্ত কোনো বৃষ্টির দেখা না মিললেও সম্প্রতি আলিপুর আবহাওয়া দত্ত জানান একটি সুখবর । পাঁচ জেলাতে ব-জ্র-বি-দ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস ।

ইতিমধ্যে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে দক্ষিণবঙ্গের জেলা-গু-লিতে ঝ-ড় হওয়ার প্র-ভাব থা-কবে । তার পাশাপাশি কমবে তাপমাত্রা । উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতে ঝো-ড়ো হও-য়ার পরিমাণ এবং তার সাথে ব-জ্র-বি-দ্যুৎ সহ বৃ-ষ্টির প্র-ভাব দেখা যাবে । দক্ষিণবঙ্গের মধ্যে বাঁকুড়া বীরভূম পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর পূর্ব বর্ধমান পশ্চিম বর্ধমান হাওড়া জেলাতে ঝড় হওয়ার প্রাদুর্ভাব দেখা যাবে ।

উত্তরবঙ্গের কালিম্পং জলপাইগুড়ি কোচবিহার শিলিগুড়িতে ঝ-ড়-বৃ-ষ্টি আভাস পাওয়া যেতে পারে । তার পাশাপাশি ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সাথে রীতিমতো স্বস্তির নিঃশ্বাস নিচ্ছে রাজ্যবাসী । আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রির কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি। সোমবার শহরের তাপমাত্রা ছিল ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। এক্ষেত্রেও তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশি ছিল গতকাল। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বাধিক ৭৮ শতাংশ, ন্যূনতম ৬৩ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button