বঙ্গোপসাগরে বড় নিম্নচাপের জের, বাঁকুড়া সহ এই পাঁচ জেলায় একটানা বৃষ্টির সম্ভাবনা, জানালো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- কিছুদিন ধরে স্বস্তির নিঃশ্বাস ফেললেন পুনরায় আরো একবার বৃষ্টিপাতের কথা জানাচ্ছে মৌসম ভবন । এবং উত্তরবঙ্গ নিয়ে পুনরায় চিন্তার ভাঁজ ক্রমশ মোটা হচ্ছে । বাড়তে পারে জলস্তর এমনকি নিচু এলাকাগুলো প্লাবিত হওয়ার সম্ভাবনা একেবারে এড়ানো যাচ্ছে না । কারণ ফের আরো একবার বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হচ্ছে যা সপ্তাহের শেষে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতে সৃষ্টি করতে পারে গোটা রাজ্যজুড়ে ।

এমনটাই জানা যাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তরের সূত্র অনুসারে । গুজরাটের সৌরাষ্ট্র এবং কচ্ছ এলাকায় একটি নিম্নচাপ তৈরি হয়েছে। যে নিম্নচাপটি বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। পাশাপাশি অসমীয়া রয়েছে একটি ঘূর্ণাবর্ত। আর এই দুয়ের কারণে শনিবার থেকে পশ্চিমবঙ্গে বৃষ্টি বাড়বে। রবিবার বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

আলিপুর আবহাওয়া দপ্তর খবর অনুযায়ী এমন টা জানা যাচ্ছে যে দক্ষিণবঙ্গে তেমন কোনো বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও অস্বাস্থ্যকর পরিবেশে ভুগতে পারে রাজ্যবাসী বা দক্ষিণ বাসীরা । কিন্তু উত্তরবঙ্গে বেশ কয়েকটি জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে এই মুহূর্তে ।আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে পাওয়া খবর অনুসারে শুক্রবার এবং সপ্তাহান্তে দার্জিলিং, মালদহ,

উত্তর ও দক্ষিণ দিনাজপুর সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টি শুরু হতে পারে বলে অনুমান করা হচ্ছে।তবে দক্ষিণবঙ্গের রাজ্যগুলিতে তেমন কোনো বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলে জানা যাচ্ছে । তবে জলীয়বাষ্পের পরিমাণ অত্যাধিক পরিমাণে বেশি থাকার দরুন অস্বাস্থ্যকর পরিবেশে বৃদ্ধি ঘটে যার ফলে গরমের হাত থেকে রেহাই মিলবে না দক্ষিণবঙ্গ বাসীদের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button