ফের ঘূর্ণিঝড়ের আশঙ্কা! লক্ষীপূজোর সময় বিরাট দুর্যোগের আশঙ্কা রাজ্যে

অষ্টমী, নবমী, দশমী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া দপ্তর

নিজস্ব প্রতিবেদন: আবহাওয়া দপ্তর সূত্রে খবর বিরাট দুর্যোগের আশঙ্খা রয়েছে লক্ষ্মী পুজোর সময়। আম্ফান, ফনী, ইয়াস এর পর আরও একটি ঘূর্ণিঝড় আচড়ে পড়তে চলেছে রাজ্যে। দুর্গা পূজা তে ও শান্তি নেই। অষ্টমী , নবমী , দশমী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া দপ্তর। উত্তর বঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম থাকলেও দক্ষিণ বঙ্গে , কলকাতা, দুই 24 পরগনায় বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে।

দুর্গা পুজোতে উপকূলবর্তী অঞ্চল গুলো নিম্নচাপের জেরে ভাসতে পারে। বাকি দিনগুলো বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। কিন্তু লক্ষ্মী পূজার সময় আসতে পারে নতুন ঘূর্ণিঝড়। সেই ঘূর্ণিঝড়ের হাওয়া ঘণ্টায় 100 কিলোমিটার বা তার বেশি। এবং দমকা হাওয়ার গতিবেগ 140 কিলোমিটার হতে পারে।

থাইল্যান্ডের স্থলভাগের ওপরে এই ঘূর্ণিঝড়ের সূত্রপাত বলে জানা যায়। 13 অক্টোবর থেকে এই ঘূর্ণঝড়টি দেখা যাবে। সুতরাং পুজোর মধ্যেই এটি শুরু হবে । এবং 17 ই অক্টোবর এর মধ্যে তা ক্রমশ বিশাল আকার ধারণ করে লাগোয়া বা উড়িষ্যা উপকূলে আছড়ে পড়তে পারে বলে জানা যাচ্ছে। আরো শোনা যায় যে এই ঘূর্ণিঝড় বিরাট আকার ধারণ করলে 2 মেদিনীপুর শহর কলকাতা, হাওড়া ,হুগলি ,দক্ষিণ 24 পরগনা জেলায় বিভিন্ন রকমের ক্ষয় ক্ষতি হতে পারে।

আরও পড়ুন

Back to top button