জেনে নিন ফ্ল্যাট কেনার সময় কোন জিনিসগুলি খুব ভালো করে দেখে নেবেন! নাহলেই ঠকে যেতে পারেন! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- সময়ের অভাবে বা অন্য কোনো কারণে আমরা একটা সুন্দর বাড়ি তৈরি করার পরিবর্তে ফ্ল্যাট বাড়ি কিনে ফেলি। একটি ফ্ল্যাট বাড়ি এবং একটি নিজস্ব বাড়ির মধ্যে অনেক ধরনের পার্থক্য থেকে থাকে। অবশ্যই কিছু অ্যাডভান্টেজ এবং কিছু ডিসঅ্যাডভান্টেজ রয়েছে সেসব অন্য কথা।

কিন্তু যদি আপনি মনস্থির করে থাকেন যে একটি ফ্ল্যাট বাড়ি আপনি কিনবেন আগামী সময় তাহলে ফ্ল্যাট বাড়ি কেনার সময় যে সমস্ত বিষয়গুলি আপনাকে অতি অবশ্যই মাথায় রাখতে হবে সেই সমস্ত বিষয়গুলি নিয়ে আজকের এই প্রতিবেদন সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ার অনুরোধ রইল। প্রথমত যে বিষয়টি আপনাকে লক্ষ্য রাখতে হবে সেটি হল বিল্ডার্স।

যে বিল্ডার্স আপনার ফ্ল্যাট বাড়ি তৈরি করছে সেটি সরকারি অনুমোদন যুক্ত বিল্ডার্স কিনা সেটি আপনাকে প্রথমে লক্ষ্য রাখতে হবে ।কারণ প্রতিটি বিল্ডার্স কে সরকারি থেকে একটি লাইসেন্স তৈরি করাতে হয় অর্থাৎ সরকার থেকে অনুমতি দেয় বাড়িঘর তৈরি করার জন্য। অপরদিকে দেখতে হবে বাজারে তার কোনো রকম কোনো বদনাম রয়েছে কিনা।

যে ফ্ল্যাট আপনি কিনতে চাইছেন সেই ফ্ল্যাটবাড়িতে ঠিক কী ধরনের উপাদান ব্যবহার করা হচ্ছে অর্থাৎ তার গুণগতমান সঠিকভাবে দেওয়া হচ্ছে কিনা সেটি অবশ্য আপনাকে পরীক্ষা করে দেখে নিতে হবে।

অপরদিকে যখন আপনি একটি ফ্ল্যাটের ডিজাইন দেখবেন তখন লেআউটটি ভালো করে লক্ষ্য করবেন ।কারণ অনেক সময় লেআউটের সাথে বাস্তবের কোনো রকম কোনো মিল থাকেনা।

যে এরিয়াতে আপনার ফ্ল্যাট বাড়িটি তৈরি হচ্ছে সেই এরিয়াতে ডেভেলপমেন্ট অথরিটি স্বীকৃতিপ্রাপ্ত কিনা সেটি ভালোমতন লক্ষ্য রাখবেন ।

তার পাশাপাশি যে জমিতে আপনার ফ্ল্যাট বাড়ি তৈরি হচ্ছে সেই জমিটি কোন অবৈধ জমি নয় তো সে ব্যাপারে অতি অবশ্যই আপনাকে খোঁজখবর নিতে হবে। এছাড়াও আরও অনেক বিষয় রয়েছে যেগুলো ফ্ল্যাট বাড়ি কেনার সময় নজর রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button