মাস্ক ছাড়া ট্রেনে উঠলে জরিমানা ৫০০ টাকা পর্যন্ত, রেলে কোভিডবিধি আরও ছ’মাস বহাল

নিজস্ব প্রতিবেদন: রেল সূত্রে খবর, একাধিক রাজ্যে করোনা আক্রান্তের গ্রাফ উর্ধ্বমূখী হলেও কোনও রাজ্য সরকারকের তরফেই এখনও ট্রেন পরিষেবা বন্ধ বা ট্রেনের সংখ্যা কমানোর আর্জি জানানো হয়নি। বরং যে রাজ্যগুলিতে আক্রান্তের সংখ্যা বেশি, সেখানে পরীক্ষার উপর গুরুত্ব দেওয়া হচ্ছে। সেইসঙ্গে যাত্রীদের বাধ্যতামূলক যাবতীয় করোনা সংক্রান্ত বিধি মেনে চলতে হবে। দূরপাল্লার ট্রেনে সামাজিক দূরত্বের বিধি মেনে চলতে হবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

মাস্ক ছাড়া ট্রেনে উঠলে জরিমানা ৫০০ টাকা পর্যন্ত, রেলে কোভিডবিধি আরও ছ’মাস বহাল, ট্রেন যাত্রায় কোভিডবিধি আরও ছয়মাস জারি থাকবে নতুন নির্দেশিকা না আসা অবধি। রেলমন্ত্রী বৃহস্পতিবার এমনটাই জানাল। নির্দেশিকাতে উল্লেখ করেছে ট্রেনে উঠতে গেলে অবশ্যই মাস্ক পরতে হবে যাত্রীদেরকে। ৫০০ টাকা জরিমানা দিতে হবে যদি কেউ মাস্ক না পরে ট্রেনে ওঠে। শুধু ট্রেনের মধ্যে নয়, মাস্ক পড়ে থাকতে হবে গোটা রেল চত্বরে।

রেল মন্ত্রক ট্রেন যাত্রায় নির্দেশিকা জারি করেছিল এই বছরের এপ্রিল মাসে যখন করোনার দ্বিতীয় ঢেউ ছিল তুঙ্গে। নির্দেশিকায় উল্লেখ করা হয়েছিল, স্টেশন চত্বরে পরিষ্কার-পরিচ্ছন্নতা সংক্রান্ত কোভিডবিধি লঙ্ঘন করলে জরিমানা করা হবে , ওই একই নিয়মে জারি থাকবে আগামী ছয় মাসও।

আরও পড়ুন

Back to top button