গ্যাসের সাবসিডির টাকা ঢোকেনি? চিন্তা নেই! এই ফর্মটি ফিলাপ করলেই সঙ্গে সঙ্গে পাবেন টাকা! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-.মানুষের নিত্য প্রয়োজনীয় যে সমস্ত জিনিস গুলি রয়েছে সেই সমস্ত জিনিসের দাম প্রতিনিয়ত বেড়েই চলেছে এবং এই সমস্ত জিনিস গুলির দাম বেড়ে যাওয়ার কারণে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা রীতিমতো চিন্তার মধ্যে পড়ে গেছে। কারণ আমাদের দেশে এমন বহু মানুষ রয়েছে যাদের আর্থিক অবস্থা একদমই সচ্ছল নয়। পেট্রোল-ডিজেলের পাশাপাশি প্রতিনিয়ত বেড়েই চলেছে রান্নার গ্যাসের দাম।

এখন গৃহস্থলী রান্না গ্যাস কিনতে গেলে ৯০০ টাকার উপরে খরচ করতে হচ্ছে যা প্রতিনিয়ত বাড়িয়ে দিচ্ছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের কপালে চিন্তার ভাঁজ কে। যদিও সরকারের তরফ থেকে সাবসিটি বা ভর্তুকি দেওয়ার ব্যবস্থা রয়েছে । কিন্তু কিছুদিন আগে অব্দি সাবসিটি বা ভর্তুকি দেওয়া সম্পূর্ণ রকম ভাবে বন্ধ হয়ে গিয়েছিল। এই কঠিন পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে পুনরায় আবার একটি নতুন সিদ্ধান্ত গ্রহণ করা হলো । যার মাধ্যমে আশার আলো দেখতে পাচ্ছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা। পুনরায় চালু করা হলো রান্নার গ্যাসের উপর সাবসিটি বা ভর্তুকি।

রান্না গ্যাসের উপর সাবসিটি মুহূর্তে যদি আপনি পেয়ে না থাকেন এবং আপনি যদি এমনটা চান নিজেকে যুক্ত করতে তাহলে অতি অবশ্যই আধার কার্ডের সাথে লিংক করান আপনার রান্নার গ্যাস অ্যাকাউন্ট। যদি তেমনটা হয়ে থাকে তাহলে অনলাইনে মাধ্যমে নিজের নাম নথিভুক্ত করাতে পারেন এবং পেয়ে যেতে পারেন সাবসিটি বা ভর্তুকি। তাই অবিলম্বে এই কাজটি করে ফেলুন । পাশাপাশি আপনার নিকটবর্তী গ্যাস ডিস্ট্রিবিউটর এর কাছে গিয়েও কিন্তু আবেদন করতে পারেন।

আরও পড়ুন

Back to top button