আগামী ৪৮ ঘন্টায় ঝ-ড়ো হা-ওয়ার সাথে বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গের এই জেলাগুলিতে, সতর্ক করলো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- ফের ঝ-ড় বৃ-ষ্টির পূর্বাভাস দিল দেশের আবহাওয়া দপ্তর চি-ন্তায় গোটা দেশবাসী । বসন্ত কাল চলে এলেও এখনো অনেক জায়গায় কাটি নিশ্চিতের প্রবাহ এমনকি আগামী কয়েকদিনের মধ্যে এর প্র-ভাব আরো বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর গু-লি । এই কয়েকদিনে শীতের তাপমাত্রা বা শীতের প্র-কোপ যথেষ্ট পরিমাণে কমে গেছে এমনটা বলা যেতেই পারে ।

কিন্তু মধ্যবর্তী সময়ে অর্থাৎ ডিসেম্বর মাসের মাঝারি সময় থেকে জানুয়ারি মাসের প্রথমদিকে অব্দি শীতের প্র-কোপ যথেষ্ট পরিমাণে বেশি ছিল। তবে সম্প্রতি আবহাওয়া দপ্তর জানাচ্ছে তাপমাত্রা কিছুটা পরিমাণ বাড়লেও ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই কয়েকটি জায়গাতে । সাথে শৈ-ত্য-প্র-বাহ । । যার ফলে চি-ন্তার মধ্যে রয়েছেন গোটা দেশবাসী । তাহলে কি পুনরায় আবার নতুন করে শীতের দ্বিতীয় দফা শুরু হবে ।

নাকি বৃষ্টির পর কে-টে যাবে সে প্রশ্ন রয়েছে অনেকের মনে। আবহাওয়া দপ্তর খবর অনুসারে আগামী ২৩ শে ফেব্রুয়ারি থেকে ২৬ শে ফেব্রুয়ারির মধ্যবর্তী সময়ে হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে তুষার ঝড়ের সম্ভাবনা রয়েছে প্র-বল পরি-মাণে । এর পাশাপাশি জম্মু-কাশ্মীর এবং হিমাচল প্রদেশের কিছু অংশে বৃষ্টির সম্ভাবনা ও জানিয়েছে আবহাওয়া দপ্তর।মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী,

জম্মু-কাশ্মীর, লাদাখ, গিলগিট, বালিস্তান এবং মুজফরাবাদে তুষার ঝড়ের পরিস্থিতি তৈরি হতে পারে। এর প্রভাব কর্ণাটক, তামিলনাড়ু, পুদুচেরি, করাইকল, অন্ধ্রপ্রদেশ, যনম, কেরলে পড়লেও, কলকাতায় এবং দক্ষিণবঙ্গে এর কোন প্র-ভাব প-ড়বে না বলেই জানা গিয়েছে। এর প্রভাব দক্ষিণবঙ্গের রাজ্য-গু-লিতে তেমনভাবে পড়বে না । তবে আজকের দিনে কলকাতায় তাপমাত্রা সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেন্টিগ্রেড এবং সর্বনিম্ন ১৮° সেন্ত্রিগ্রড থাকতে পারে । তার পাশাপাশি আংশিক মেঘলা করতে পারে বাংলার আকাশ । বাকি সময় থাকবে ঝলমলে । কোকিলের ডাক শোনা গেলেও এখনো শীত এর প্র-ভাব কা-টেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button