সুখবর! উৎসবের মুখে স্বস্তি, শনিবার শহরে আরও কমল সোনার দাম

নিজস্ব প্রতিবেদন: এবারে আন্তর্জাতিক বাজারে কমলো সোনার দাম। ফলে চলতি বাজারে অনেক কমেছে সোনার দাম। আর সোনার দাম কমলে সবাই খুব খুশি হয়। কারণ সবাই সাধ্য মতো সোনার গয়না বানিয়ে রাখেন। বিয়ে থেকে শুরু করে যেকোনো অনুষ্ঠানে নিজে পরার জন্য বা কাউকে দেওয়ার জন্য সোনার বিকল্প আর কিছুই নেই।

শুধু তাই নয় সোনা অনেক বিপদেও কাজে আসে। মানুষ বিপদের সময় সোনা বেচেই টাকা পেতে পারেন। ফলে সোনার প্রতি আলাদা রকম আগ্রহ ও দৃষ্টিভঙ্গি সকলের রয়েছে। তবে এই সোনার দাম কমা,বাড়া করে প্রায়। কখনো কমে, কখনো বাড়ে। দাম কমলে মধ্যবিত্তরা প্রচুর সোনা কিনে রাখে।

সোনা যারা কিনতে চান বা সোনা ভালোবাসেন তাদের জন্য রইলো সুখবর। এই বছরের শুরুতে অনেকটা দাম কমে গেছিল। তারপর থেকে ওঠানামা করছে সোনার দাম। তাই সোনা কিনতে যাওয়ার আগে জেনে নিন পাকা সোনার দাম। তাই আজকে যদি কেউ সোনার গয়না তৈরি করতে দিতে চান, তাহলে কোনো দোকানে বা শোরুমে যাবার আগে একনজরে দেখে নিন পাকা সোনা ও গয়না সোনা ও হলমার্ক সোনার দাম কত চলছে।

কলকাতার বাজারে আজ ২২ ক্যারেট সোনার (22 caret gold) দাম কমেছে। আজ ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম হলো ৪৭০৭ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৩৭৬৫৬ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৪৭০৭০ টাকা, ১০০ গ্রাম সোনার গ্রাম ৪৭০৭০০ টাকা৷ কলকাতায় ২৪ ক্যারেট সোনার(24 caret gold) ১ গ্রামের দাম ৪৮০৭ টাকা, ৮ গ্রামের দাম ৩৮৪৫৬ টাকা, ১০ গ্রামের দাম ৪৮০৭০ টাকা, ১০০ গ্রামের দাম ৪৮০৭০০ টাকা।

আরও পড়ুন

Back to top button