রান্নার গ্যাস ব্যবহারকারীদের জন্য দারুন সুখবর! 2 টি বড় ঘোষণা করা হলো কেন্দ্র থেকে! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-আপনার বাড়িতে যদি এলপিজি গ্যাস সিলিন্ডার থেকে থাকে তাহলে অতি অবশ্যই এই প্রতিবেদনটি আপনার জন্য । কারণ এলপিজি গ্যাস সংক্রান্ত গুরুত্বপূর্ণ দুটি তথ্য বা নির্দেশ জারি করেছে কেন্দ্রীয় সরকার ।যেটা হয়তো আপনি এর আগে জানতেন না । আমরা প্রত্যেকে জানি যে প্রতিনিয়ত বেড়েই চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম। তার সাথে সাথে বাড়ছে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ।

আরো একবার আগস্ট মাসে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম প্রতি সিলিন্ডার পিছু ১৫ টাকা করে বাড়ানো হয়েছে এমনটা আমরা প্রত্যেকেই জানি ।ভর্তুকিযুক্ত এবং ভর্তুকি গ্যাসের ক্ষেত্রে কিন্তু এই দাম বৃদ্ধি পেয়েছে এবং গত চার মাসে সর্বমোট গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছে ৩০০ টাকার বেশি ।।।

দিল্লিতে দাম বেড়ে হল ৮৯৯.৫০ টাকা, মুম্বইতেও রান্নার গ্যাসের বর্ধিত দাম ৮৯৯.৫০ টাকা। গুরগাঁওতে ৮৯৩ টাকা ৫০ পয়সা, বেঙ্গালুরুতে ৮৮৭ টাকা ৫০ পয়সা, চন্ডীগড়ে ৮৯৪ টাকা ৫০ পয়সা, জয়পুরে ৮৮৮ টাকা ৫০ পয়সা, পাটনায় ৯৭৪ টাকা ৫০ পয়সা, কলকাতায় ৯১১ টাকা ৫০ পয়সা, চেন্নাইতে ৯০০ টাকা ৫০ পয়সা, নয়ডায় ৮৮২ টাকা ৫০ পয়সা, ভুবনেশ্বর ৮৮৬ টাকা ৫০ পয়সা, হায়দরাবাদে ৯৩৭ টাকা ৫০ পয়সা, লখনউতে ৯২২ টাকা ৫০ পয়সা দাম হল।

এর পাশাপাশি গ্যাস সিলিন্ডার সংক্রান্ত আরও একটি তথ্য হয়তো আপনাদের অনেকের অজানা । আপনি যদি নতুন এলপিজি গ্যাস সিলিন্ডার কানেকশন নিয়ে থাকেন তাহলে গ্যাস ডিস্ট্রিবিউটর থেকে জীবন বীমা কভারেজ পেয়ে যাবেন । সেই সমস্ত গ্রাহকেরা । যেটা হয়ত ডিস্ট্রিবিউটর কখনোই আপনাকে জানাবে না ।এবং এই জীবন বীমা কভারেজের মূল্য হচ্ছে ৫০ লক্ষ টাকা ।একদমই ঠিক শুনেছেন আর যদি কোনো কারণে গ্যাস ফেটে দুর্ঘটনার কবলে পড়ে কোন মানুষের মৃত্যু ঘটে তাহলে সেই পরিবারকে ৫০ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেয়া হয় সংস্থার তরফ থেকে ।জীবন বীমা সংস্থাগুলোকে এলপিজি গ্যাস সিলিন্ডার ধরনের চুক্তিবদ্ধ করা থাকে ।

আরও পড়ুন

Back to top button