দারুন সুযোগ! মাত্র 1000 টাকা বিনিয়োগ করে রিটার্ন পান 26 লক্ষ টাকা! জেনে নিন খুঁটিনাটি।

নিজস্ব প্রতিবেদন :- আমরা প্রত্যেকেই চাই এমন একটা উপায় থাকো যেখানে অল্প টাকা বিনিয়োগ করে অধিক পরিমাণে পাওয়া যায় সে উত্তরে হয়তো আপনি বলবেন যে বাজারে অনেক ধরনের ফান্ড রয়েছে । অনেক ধরনের ব্যবসায় শেয়ার রয়েছে যেগুলো ক্রয় করে আপনি কিন্তু লাখপতি হতে পারেন ।

তবে এসবের পাশাপাশি এমন এক ধরনের পদ্ধতি রয়েছে বা উপায় রয়েছে যার মাধ্যমে আপনি কিন্তু মাসে ১০০০ টাকা জমা করে পেতে পারেন ২৬ লক্ষ টাকা .এটা কোন গল্প রূপকথা নয় বাস্তবে রয়েছে তার প্রমাণ এবং এই উপায়টি নাম হলো পাবলিক প্রভিডেন্ট ফান্ড। কি কাজ এই ফান্ডের মূলত আমানতকারীরা যদি ১০০০ টাকা করে প্রতিমাসে জমা করতে শুরু করেন তাহলে ৭.১% সুদ দিয়ে সেই টাকা ২৬ লক্ষ টাকায় পরিণত হয় ।

অর্থাৎ আপনি অল্প অল্প টাকা করে বিনিয়োগ করলে তারপর একটা মোটা অংকের টাকা ফেরত পাবেন এই পাবলিক প্রভিডেন্ট ফান্ডের ঠিক । পাশাপাশি আরো অনেক ব্যাপার রয়েছে যা আলোচনা করা হল সংক্ষিপ্তভাবে। আপনি যদি ১০০০ টাকা করে ১৫ বছর জমা করেন তাহলে সর্বমোট মূল্য হচ্ছে এক লক্ষ আশি হাজার টাকা এই মোট মূল্যের উপর ৭.১ সুদের হার চেপে আপনি ফেরত পাবেন ৩.৩৫ লক্ষ টাকা । অর্থাৎ ১.৭৫ লক্ষ টাকা আপনি পাচ্ছেন এই প্রভিডেন্ট ফান্ডের থেকে ।

পিপিএফ পাঁচ বছরের জন্য বর্ধিত। আপনি এখন পিপিএফ পাঁচ বছরের জন্য বাড়ান এবং প্রতি মাসে ১০০ টাকা বিনিয়োগ করতে থাকেন তবে পাঁচ বছর পরে ৩.২৫ লক্ষ টাকার পরিমাণ বেড়ে দাঁড়াবে ৫.৩২ লক্ষ টাকা ।এভাবে বাড়াতে বাড়াতে যদি আপনি পঞ্চম বারের জন্য পিপিএফ বারণ ও ৩৫ বছর পর আপনি পিপিএফ একাউন্ট থেকে আরো ৫০০০ বাড়ান এবং সালে ১০ হাজার টাকা বিনিয়োগ করতে থাকেন তাহলে ৪০ তম বছরে পিপিএফ একাউন্ট এর ২৬-৩০ লক্ষ টাকা বেঁচে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button