ভ’য়ঙ্কর দৃশ্য! দেখা মিলল প্রায় 12 ফুট লম্বা বিরল প্রজাতির কিং কো’বরা সাপের! আ’তঙ্কিত এলাকাবাসী! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সাপের নিয়ে যত বেশি বলব ততই কম পড়ে যাবে কারণ প্রতিনিয়ত আমাদের আশেপাশে এমন কিছু ধরনের ঘটনা ঘটে থাকে যা সরাসরি সম্পর্কযুক্ত সাপের সাথে । কখনো গ্যাস সিলিন্ডার নিচে কখনো বাড়ির বেডরুমে কখনো আবার ঠাকুরঘরে দেখা পাওয়া যায় এই সাপকে। মূলত আমরা আগে এমনটা জানতাম সাপ গভীর জঙ্গলে বসবাসকারী একটি সরিসৃপ প্রানী ।

কিন্তু এখন সভ্যতার সাথে সাথে তারা নিজের বাসস্থান পাল্টে ফেলেছে । সেই সমস্ত জায়গার পাশাপাশি ঘর বাড়িতে থাকতে শুরু করে দিয়েছে বিভিন্ন বি-ষাক্ত সাপ এবং কখনও কখনও সেই সা-পের ক-বলে পড়ে যায় এলাকাবাসীরা । আজ থেকে প্রায় বছর কুড়ি আগে এমন দিন ছিল যখন সা-পের কা-মড়ে মৃ-ত্যু হতো বহু মানুষের । বিশেষ করে গ্রামাঞ্চলে এর প্রভাব বেশি দেখা যেত । কারন সেই সময় সেই সমস্ত এলাকাতে থাকত না কোনো উন্নত চিকিৎসা ব্যবস্থা বা যোগাযোগ ব্যবস্থা ।

তার পাশাপাশি গ্রামকে বিভিন্ন সাধু বাবার কাছে ঝা-ড়ফুঁ-কের কু-সংস্কার আচ্ছন্ন করে রেখেছিল। যার ফলে কোন ব্যক্তি যদি সা-পে কা-মড়াতে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরিবর্তে নিয়ে যাওয়া তো সাধু বাবার কাছে । অনেকখানি সময় বেরিয়ে যেত সেখানে এবং সেই ব্যক্তির মৃ-ত্যু ঘ-টত তৎক্ষণাৎ। কিন্তু এই কুসংস্কার থেকে মানুষ বর্তমান সময়ে অনেকটা বেরিয়ে এসেছে তার পাশাপাশি চিকিৎসা ব্যবস্থা এবং যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়াতে এই সংখ্যাকে অনেকটা কমিয়ে আনা সম্ভব হয়েছে ।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে । সেখানে দেখা যাচ্ছে একটি কিং কো-বরা সাপ কে । তবে সেই সাপকে কেউ ধরার চেষ্টা করেনি। একটি কম ঘনত্ব বিশিষ্ট জ-ঙ্গলে দেখা মিলেছে সেই কিং কোবরা সাপের । গাছের ডালের মধ্যে শুয়ে ছিল সেই সাপটি তারপর ধীরে ধীরে নিজের গন্তব্যের দিকে রওনা দেয় সেই কিং কোবরা সাপ টি । আপাত দৃষ্টিতে দেখে মনে হল যে তার উচ্চতা হবে অন্তত দুই ফুট । সচরাচর কিং কো-বরা সাপ খুব কম দেখতে পাওয়া যায় । যেহেতু এটি অন্যান্য ঘটনা তুলনায় একটু আলাদা তাই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আসামাত্র ঝ-ড়ের গ-তিতে ভাইরাল হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button