দিল্লিকে পিছনে ফেলে পেট্রোলের দামে এগিয়ে গেলো কলকাতা! কত হল আজকের দর? রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত যে হারে বেড়ে চলেছে পেট্রোলের দাম তাতে আগামী দিনে এই দাম কোথায় গিয়ে পৌঁছবে তা আমাদের প্রত্যেকের অজানা। কিন্তু প্রতিনিয়ত একটা রাজ্যের পাশাপাশি অন্য রাজ্য কে টেক্কা দিচ্ছে এই দামের দিক থেকে মহানগরী মুম্বাই ,রাজধানী দিল্লি এবং কলকাতার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে বহুদিন ধরে কখনও মুম্বাই বেশি এগিয়ে যাচ্ছে কখনও আবার এগোচ্ছে দিল্লি এতদিন যাবৎ কলকাতা পিছিয়ে থাকলেও মঙ্গলবার দিন সবাইকে টপকে গেল কলকাতা।

অক্টোবর মাসে মাত্র 3 দিন বাদ দিয়ে প্রতিদিন বাড়ানো হয়েছে পেট্রোল এবং ডিজেলের দাম অক্টোবর মাসে সর্বমোট 4 টাকা 71 পয়সা বাড়ানো হয়েছে এবং ডিজেলের দাম বাড়ানো হয়েছে 4 টাকা 70 পয়সা ।আগামী দিনে আরো বৃদ্ধি পাবে সেটা হয়ত ইতিমধ্যে বুঝে গেছে সাধারণ মানুষেরা।

কারণ 60 থেকে 70 টাকা দামের পেট্রোল যখন 100 টাকা পেরিয়ে যায় এবং তখনও যখন সরকার কোনরকম পদক্ষেপ গ্রহণ করতে পারে না তখন এমনটা মেনে নিতে হবে যে আগামী দিনে পেট্রোল আরো বাড়বে। যদিও পেট্রোলিয়াম মন্ত্রী বক্তব্য উল্টো।তিনি বলেছেন যে পেট্রোলিয়ামের স্থিরতা বজায় রাখার চেষ্টা করছে ভারত সরকার।

পেট্রোল এবং ডিজেলের দাম মূল্য বৃদ্ধি প্রতিনিয়ত বাড়িতে শুরু করলেও 100 টাকা পেরিয়ে যাবার পর কিন্তু শুরু হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। এতদিন পর্যন্ত দিল্লিতে পেট্রোলের দাম ছিল 105 টাকা কিন্তু এখন বর্তমানে দিল্লি কে ছাপিয়ে গেছে কলকাতা মঙ্গলবার থেকে কলকাতার প্রতি লিটার পেট্রোলের দাম হচ্ছে 106 টাকা ।পশ্চিমবঙ্গ সহ আরো 26 টি রাজ্যের 100 টাকা পেরিয়ে গেছে পেট্রোলের দাম। যদিও বিভিন্ন রাজ্যে পেট্রোলের দাম এর তারতম্য দেখা যাচ্ছে তার কারণ প্রতিটি রাজ্যের রাজস্ব আলাদা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button