“মায়ের বোধনেই লক্ষ্মীলাভ”- লক্ষ্মীর লক্ষীর ভান্ডারে টাকা ঢুকল মহিলাদের অ্যাকাউন্টে

নিজস্ব প্রতিবেদন: মায়ের বোধনের মধ্যে দিয়েই সুখবর পেলেন রাজ্যের মা বোনেরা। মায়ের বদন এই শুরু হয়ে গেল লক্ষ্মী লাভ।পুজোর মুখেই বাংলার মা-বোনেদের মুখে হাসি ফোটালেন মানবদরদী কল্পতরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লক্ষীর ভান্ডার এর টাকা ঢুকলো মহিলাদের একাউন্টে।শুধু গালভরা প্রতিশ্রুতি নয় যেমন কথা তেমন কাজ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দুর্গাপুজোয় মহা ষষ্ঠীর দিন সকাল সকাল দুমাসের টাকা ঢুকলো বাংলার 80 লক্ষ মহিলার একাউন্টে। এর ফলে রাজ্য সরকারের খরচ হল বরাদ্দের মধ্যে 852 কোটি টাকা। আনুষ্ঠানিকভাবে চালু হয়ে গেল মুখ্যমন্ত্রীর সাধের লক্ষ্মী ভান্ডার প্রকল্প ফলে বাংলার মা-বোনেদের মুখে হাসি ফুটল তাদের ইচ্ছা পূরণের মধ্য দিয়ে।

নবান্ন সূত্রে খবর 4 টি জেলা বাদ দিয়ে বাকি সব জেলাগুলোতে ই সেপ্টেম্বর অক্টোবর মাসের লক্ষী ভান্ডার এর টাকা ঢুকলো প্রায় 80 লক্ষ মহিলার একাউন্টে।তবে যে চারটি জেলা বাদ পড়ল তারা সামনের মাসে একসঙ্গে টাকা পেয়ে যাবেন বলেও নিশ্চিত দেয়া হয়েছে মুখ্যমন্ত্রী তরফ থেকে। পুজো মিটলেই 4 কেন্দ্রে উপনির্বাচন। আর তার পরেই তাদের সব টাকা তারা পেয়ে যাবেন বলে দাবি মুখ্যমন্ত্রীর।

দক্ষিণ 24 পরগনা গোসাবা, উত্তর 24 পরগনার খরদাহ, কোচবিহার দিনহাটা, নদীয়ার শান্তিপুর এই চার জেলায় আদর্শ নির্বাচনী লাঘু করেছে কমিশন । তাই এই চার জেলার মহিলাদের বাদ রেখে বাকি জেলাগুলিতে আবেদনকারীদের একাউন্টে পৌছে গেল লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা। কিন্তু এরাও বাদ যাবে না বলে দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

আরও পড়ুন

Back to top button