চালু হলো উজ্জ্বলা ২.০, বিনামূল্যে গ্যাস কানেকশন, সাথে থাকছে চারটি বাড়তি সুবিধা, জেনে নিন!

কলকাতা হান্ট ডেস্কঃ আমাদেরদেশে এমন বহু মানুষ রয়েছে যাদের গ্যাস সিলিন্ডার কিনে রান্না করার ক্ষমতা নেই । তাদের কথা ভেবে প্রধানমন্ত্রী একধরনের প্রকল্পের সূচনা করেছে। সেই সূত্রে রান্না করার পদ্ধতি পাল্টেছে। এখন প্রায় প্রতিটি বাড়িতে গ্যাস সিলিন্ডারে রান্না করা হয় এবং এলপিজি সিলিন্ডারের দাম যে ভাবে বেড়ে চলেছে তাতে সাধারণ মানুষ আর কতদিন এভাবে রান্না করতে পারবে সে বিষয় যথেষ্ট সন্দেহ রয়েছে। তবে এরই মাঝে উজালা যোজনা দ্বিতীয় সংস্করণ চালু করে দিলেন।

আরও খবরঃ- Koel Mallick: মায়ের হাত ধরে ব্যাডমিন্টন শিখতে চায় ছোট্ট কবীর, অন্তরঙ্গ ভিডিও শেয়ার কোয়েলের

ফেব্রুয়ারি মাসে অধিবেশনের সময় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করেছিলেন, “উজালা যোজনা দ্বিতীয় সংস্করণ খুব শিগ্রই দেশজুড়ে চালু করা হবে ।এবং এই যোজনা তে নতুন করে আরও এক কোটি পরিবার কে অন্তর্ভুক্ত করা হবে।” তার পাশাপাশি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বলেছিলেন, “পরিযায়ী শ্রমিকদের বিশেষ করে কোনো রকম কোনো প্রমাণ দেখাতে হবে না ।আমরা আপনার সততার উপর সম্পূর্ণ বিশ্বাস রাখি । শুধুমাত্র আপনাকে আপনার ঠিকানা সেল্ফ ডিক্লারেশন দিতে হবে এবং এটি দিলেই আপনি পেয়ে যাবেন বিনামূল্যে গ্যাস”।

আরও খবরঃ- নুসরতের সন্তানের বাবা যশ, খবর প্রকাশ্যে আসতেই চটলেন অনুরাগীরা, অভিনেতাকে বয়কটের ডাক নেটদুনীয়ায়

প্রধানমন্ত্রী রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, “মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উত্তরপ্রদেশে মাহোবা জেলায় প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা দ্বিতীয় সংস্করনের উদ্বোধন করবেন।” সোমবার সন্ধ্যা সওয়া সাতটা নাগাদ প্রধানমন্ত্রী টুইট করে লেখেন, ‘’১০ আগস্ট (মঙ্গলবার) দেশের উন্নয়নের পথে একটি বিশেষ দিন। দুপুর সাড়ে বারোটায় উত্তরপ্রদেশের মাহোবার মানুষজনের হাতে উজ্জ্বলা যোজনা দ্বিতীয় ভাগের আওতায় এলপিজি কানেকশন তুলে দেওয়া হবে। ইতিমধ্যে ওই যোজনা যারা পেয়ে গেছে তাদের সাথেও কথা বলা হবে’’। এর পাশাপাশি প্রধানমন্ত্রী জানান, এবারের যোজনাতে বেশ কিছু সংযোজন করা হয়েছে।

আরও খবরঃ- নতুন যাত্রা শুরু অভিনেত্রী রচনা ব্যানার্জির, রাত বারোটায় আসতে চলেছে সুখবর

১) যোজনায় নাম নথিভুক্ত করার প্রক্রিয়া সরল করা হয়েছে।

২) তার পাশাপাশি প্রথমবারে এলপিজি গ্যাস সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে।

৩) পরিযায়ী শ্রমিকদের জন্য রেশন বা আধার কার্ডের মতন কোন নথি পত্র লাগবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button