ছোট্ট ছানাদের বাঁচাতে জীবন দিয়ে বিষধর কোবরার সাথে লড়াই করল মা মুরগি, তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: আমরা প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন রকমের ভিডিও দেখতে অভ্যস্ত। সেই সব মন ভোলানো ভিডিওর মধ্যে পশুপাখি বিষয়ক ভিডিওর একটা আলাদাই গুরুত্ব হয়ে উঠেছে। সম্প্রতি এরকমই একটি ভিডিওতে দেখা যাচ্ছে এক মুরগি তার বাচ্চাদের নিয়ে একটি জায়গায় খেলা করছিল। তার দলে আরো বেশ কয়েকটি মুরগি। তারা বেশ নির্ধিদায় নিজেদের জায়গায় বিচরণ করছিল।

তখনই হঠাৎ করে একটি বিষধর সাপ এসে হানা দেয় মুরগিদের বাসায়। ভীষণ ভীত হয়ে মুরগিগুলি এদিক ওদিক ছোটাছুটি করতে থাকে। সাপটিও নিজের কাজ মানে বারবার ফনা তুলে তাদের ছোবল মারার চেষ্টা করতে থাকে। তবে সব মুরগিদের থেকে সেই ছানাদের নিয়ে ঘুরতে থাকা মা মুরগিটার সব থেকে বেশি ভয় পাওয়ার কথা হলেও ভয়ে পালায়নি সে। তার অফুরন্ত সাসহিকতার পরিচয় দিয়ে ছোবলের পরোয়া না করে নিজের ঠোট দিয়ে সাপটিকে আঘাত হানতে উদ্ধত হয় সে।

এই সম্পূর্ণ ভয়াবহ বিষয়টি কিছুক্ষন পরে চোখে আসে কয়েকজন ব্যক্তির। তারপর তারা তৎক্ষণাৎ গিয়ে সাপটিকে ধরে ওখান থেকে সরিয়ে দেয়। তাই ভগবানের কৃপায় সেই যাত্রায় প্রাণে বেঁচে যায় মুরগিরগুলি। প্রত্যেকটি মুরগি সুস্থ আছে দেখে তাদের কাজ মিটিয়ে সেখান থেকে চলে যান ওই ব্যক্তিরা।

“কোবরা জায়েন্ট” নামক একটি ইউটিউব চ্যানেল থেকে সম্প্রতি ভিডিওটি পোস্ট করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় যেতেই এই গায়ে কাঁটা লাগানো ভিডিওটি ব্যাপক ভাবে ভাইরাল হয়ে গিয়েছে। নিজের সন্তানদের বাঁচাতে মা মুরগির এই মরণপণ লড়াই দেখে আপামর নেট নাগরিক আপ্লুত। ইতিমধ্যেই প্রায় ১.৭ মিলিয়ন দর্শক ভিডিওটি দেখে ফেলেছেন। এছাড়া প্রায় সাড়ে পাঁচ হাজার লাইক প্রাপ্ত করেছে ভিডিওটি। আপনাকেও দেখার আবেদন রইলো।

আরও পড়ুন

Back to top button