উত্তর ও দক্ষিণবঙ্গের এই এই জেলায় রয়েছে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা! জানিয়ে দিল আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন :- এখনই কমবে না বৃষ্টির প্রভাব । পুনরায় আবার জারি করা হয়েছে কোথাও কোথাও হলুদ এবং কমলা সতর্কবার্তা। বৃষ্টির আগমন ঘটে ছিল মূলত নিম্নচাপের মাধ্যমে । তার পাশাপাশি পরপর দুইবার দুটি নিম্নচাপ পশ্চিমবঙ্গের উপর দিয়ে বয়ে গেছে । যার ফলে একাধিকবার একটানা বৃষ্টির প্রভাব লক্ষ্য করা গেছে ওটা রাজ্যজুড়ে ।

এবং এই বৃষ্টির ফলে নাজেহাল অবস্থা হয়ে গিয়েছিল রাজ্যবাসীকে জায়গায় ব্যাপক পরিমাণে জল যানবাহন পরিষেবা পুনরায় ফিরে আসতে চলেছে আলিপুর আবহাওয়া দপ্তর । আলিপুর আওয়া দপ্তর এর থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা কথা জানানো হয়েছে এবং এর ফলে রীতিমতো চিন্তার ভাঁজ সৃষ্টি হচ্ছে ফের উত্তরবঙ্গ কে নিয়ে । তবে দক্ষিণবঙ্গ তবে এর হাত থেকে রেহাই পায়নি । এবার গত দু’দিনে অবস্থার অবনতি ঘটবে বলে জানা যাচ্ছে ।

ওড়িশার নিম্নচাপ ঘূর্ণাবর্ত হয়ে বিহারে অবস্থান করছে। রাজস্থান থেকে বিহার পর্যন্ত পূর্ব-পশ্চিম অক্ষরেখা বিস্তৃত। আরো একটি অক্ষরেখা রয়েছে ঝাড়খন্ড থেকে গুজরাট পর্যন্ত। এই অক্ষরেখার ছত্রিশগড় এর উপর দিয়ে যাবে। শুক্রবার উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে।

শনিবার ও রবিবার আলিপুরদুয়ার ও কোচবিহারে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস।সোমবার থেকে বৃষ্টি ফের বাড়বে। আলিপুরদুয়ার  ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে কলকাতা বা তার সংলগ্ন একালা তে বৃষ্টির সম্ভাবনা নেই ল এখনই পর্যন্ত ভারী বৃষ্টিপাতের কথা জানানো হয়নি । তবে এই বৃষ্টির হাত থেকে রেহাই মিলবে কি না সে নিয়ে রয়েছে অনেকগুলো প্রশ্ন । পুজোর সময় বৃষ্টিপাত হবে নাকি আকাশ ঝলমলে থাকবে সে ব্যাপারে চিন্তিত রাজ্যবাসী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button