দরিদ্র ব্যবসায়ীদের মুখে হাসি ফোটাতে ফুটপাত থেকেই শাড়ি কিনলেন ‘শ্রীময়ী’

নিজস্ব প্রতিবেদন: মহালয়ার পর থেকেই পর থেকেই মনটা কেমন উদাসী হয়ে যায়। মন বলে ওঠে “আয় রে ছুটে আয়, পুজোর গন্ধ এসেছে”। সত্যিই পুজোর গন্ধে ম ম করছে চারিদিক। পুজোর গন্ধ শুধু পঞ্চ ইন্দ্রিয় দিয়ে অনুভব করলে চলে না, এটি অনুভব করতে হয় মন দিয়েও। প্রকৃতি তার রূপের ডালি সাজিয়ে অপেক্ষারত মা ভবানীর জন্য।

আকাশে পুঞ্জ মেঘের মেলা আর স্থলে চারিদিকে কাশের মেলা। শিউলির গাছ ভরে উঠেছে ফুলে ফুলে। মৃৎশিল্পীরা মাটির দুর্গায় রঙ ধরিয়ে তাঁকে জীবন্ত করে তোলার প্রচেষ্টায় রয়েছেন। দোকান, বাজারে জমে উঠেছে ভিড়। নতুন জামা পাওয়ার আনন্দে ছোটদের হাসিমুখ চওড়া হচ্ছে আরোও। পুজোর দিনগুলোকে বিশেষ করে তুলতে এখন থেকেই চলছে মধ্যবিত্তের সাশ্রয়ের পালা।

পুজোর সাথেই যুক্ত রয়েছে পুজোর কেনাকাটা। শপিং মল থেকে শুরু করে ফুটপাত। বড়ো বড়ো নামকরা দোকান থেকে শুরু করে পাড়ার ছোট দোকান সব জায়গাতেই জামা কাপড় কেনার ভিড়। পুজোর জামা-কাপড় বললে তো ভুল হবে। পুজোর কেনাকাটার মধ্যে জামা, জুতো, অলঙ্কার, সাজ সরঞ্জাম সবই তো পরছে। কোনো একটির কমতি হলে চলে নাকি? দুর্গা পুজো বলে কথা। সারা বছর বাঙালি অপেক্ষা করে পুজোর কয়েকটা দিনের জন্যে। তাই সেলিব্রেটি থেকে শুরু করে সাধারণ মানুষ সবাই পুজোর প্রস্তুতি, পুজোর কেনাকাটাতে ব্যস্ত এখন।

এবারে পুজোর কেনাকাটাতে বেরিয়ে পরলেন ইন্দ্রাণী হালদার অর্থাৎ সবার প্রিয় শ্রীময়ী। তবে তাঁর শপিং ডেস্টিনেশন কিন্তু কোনো বড়ো শপিং মল নয়, তিনি শপিং করতে গেলেন গড়িয়াহাটে। করোনা আবহে মুখে মাস্ক পরতে ভোলেননি অবশ্যই। তবে মেকআপও ছিল না তেমন। কিন্তু শ্রীময়ীকে ঠিক চিনতে পেরে গেছেন দর্শকরা।

তাই গড়িয়াহাটের ফুটপাতের মধ্যে শ্রীময়ীকে দেখতে পেয়েই চললো সেলফি, ছবির বন্যা।কিন্তু শ্রীময়ী হঠাৎ গড়িয়াহাটে কেন গেলেন? তিনি তো নামকরা শপিং মলে যেতে পারতেন। কিন্তু না, আসলে করোনা মহামারীর জন্য আগের বছর থেকেই ছোট ছোট ব্যবসায়ীদের বিক্রি বন্ধ বা কমে গেছে। এবারে তাও বড়ো বড়ো শপিং মল, দোকানে ভিড় উপচে পরলেও ছোট ছোট ব্যবসায়ীদের বেহাল অবস্থা।

তাই তাদের কথা ভেবেই শ্রীময়ী অর্থাৎ ইন্দ্রাণী হালদার ফুটপাত থেকেই পুজোর শপিং করলেন।ইন্দ্রাণী হালদার গড়িয়াহাটে কেনাকাটার অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন স্যোশাল মিডিয়ায়। তিনি জানান তাড়াতাড়ি শুটিং শেষ করে বাসন্তী দেবী কলেজের ফুটপাত ধরে মুখে মাস্ক পরে হেঁটে কেনাকাটা করছিলেন তিনি। তবে কি করে যেন দর্শকরা তাঁকে চিনে ফেলল। এই না হলে শ্রীময়ীর জনপ্রিয়তা।

আরও পড়ুন

Back to top button