ফের সারা রাজ্য জুড়ে শুরু হচ্ছে নাইট কারফিউ! পুলিশকে কড়া বার্তা নবান্নের! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-পুনরায় নাইট কারফিউ শুরু হতে চলেছে গোটা রাজ্য জুড়ে ।পুজোর এই আনন্দে উল্লাসে মেতে উঠেছিল গোটা রাজ্যবাসী ।যার ফলে স্বাস্থ্য বিশেষজ্ঞদের আশঙ্কা ছিল যে পুজোর পর হু হু করে বাড়তে পারে করোনা সংক্রমণ। তাদের সে ভাবনা চিন্তা কে প্রশ্রয় দিয়ে গত 24 ঘণ্টাতে 7প্প বেশি সংক্রমণ লক্ষ্য করা গেছে রাজ্যের বুকে। যার ফলে পুনরায় সৃষ্টি হয়েছে প্রশাসনিক কর্তাদের কপালে চিন্তার ভাঁজ। এমতাবস্থায় নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আগেই ব্যবস্থা গ্রহণ করা দরকার বলে মনে করেছে রাজ্যের মুখ্যসচিব। তারা বার্তা দিয়েছে জেলা প্রশাসনকে এবং রাজ্যের পুলিশ কে।

রাজ্যের মুখ্যসচিব হরে কৃষ্ণ ত্রিবেদীর রাজ্যের পুলিশ এবং প্রশাসনকে জানিয়েছে যে পুনরায় নাইট কারফিউ বলবৎ করার জন্য। এই নাইট কারফিউ সময়সীমা 20 অক্টোবর পর্যন্ত ছিল অর্থাৎ 20 অক্টোবর শেষ হওয়ার কথা ছিল। কিন্তু যে হারে বেড়ে চলেছে সংক্রমণ তাতে পুনরায় নাইট কারফিউ বলবৎ করার নির্দেশ দিয়েছেন তিনি এবং এবার আরো কঠোরভাবে নজর রাখতে হবে সমস্ত কিছুকে। কোন কিছুর উপর বিন্দুমাত্র আপোষ করা যাবে না। এমনকি পৌরসভা ও অন্যান্য বাকি সরকারি অফিসারদের ছুটি বাতিল করেছে রাজ্য সরকার ইতিমধ্যে।

করোনা সংক্রমণে হার যাতে নিয়ন্ত্রণে রাখা যায় এবং কমিয়ে আনা যায় তার জন্য টিকাকরণ উপর বিশেষভাবে জোর দিতে বলা হয়েছে রাজ্যের জেলা শাসকদেরকে। যে সমস্ত অঞ্চলে টিকাকরণ খুব ধীরগতিতে চলছে সে সমস্ত অঞ্চলে আরো দ্রুত হারে টিকাকরণের কথা জানানো হয়েছে।

পাশাপাশি কলকাতাতে সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে বেশি মাত্রায় সে ব্যাপারে নজর রাখার নির্দেশ দিয়েছে রাজ্যের মুখ্যসচিব হরে কৃষ্ণ ত্রিবেদী। তবে তিনি বলেছেন যে এখনো পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি ।কিন্তু এই মত যদি আমরা ব্যবস্থা গ্রহণ না করি তাহলে কিন্তু একসময় বিশাল আকার ধারণ করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button