ভাঙাচোরা মূর্তিকে পুজো করছেন পুরোহিত, বাংলাদেশের ভাইরাল ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি বাংলাদেশের একটা ঘটে যাওয়া ঘটনাকে কেন্দ্র করে গোটা বিশ্ব জুড়ে মানুষজন নিন্দাকর মন্তব্য করেছেন। বিশেষ করে দেখা গেছে ভারত থেকেই বাংলাদেশের এই ঘটনা নিয়ে চরম নিন্দা করেছে। এরপর জানা যায়, এই ঘটনার প্রতিবাদে সরব হয়ে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী থেকে শুরু করে ছোট, বড় রাজনৈতিক নেতারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে হস্তক্ষেপের আবেদন জানান।

এদিকে বাংলাদেশের নোয়াখালীর ইস্কন মন্দিরে মৌলবাদীদের হামলার ঘটনাটি রাষ্ট্রসংঘ পর্যন্ত চলে গিয়েছে বলে জানা যায়। এবং সংস্থার তরফ থেকে রাষ্ট্রসংঘের কাছে এই বিষয়ে হস্তক্ষেপের দাবি জানানো হয়েছে বলে জানা গেছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে বাংলার এই ঘটনা নিয়ে মানুষকে গর্জে উঠতে দেখা গেছে।

এছাড়াও দেখা গিয়েছে দুর্গা পুজোর দিনে সন্তোষ মিত্র স্কোয়ারে বাংলাদেশের হিন্দু নির্যাতনের ঘটনায় প্ল্যাকার্ড হাতে বাচ্ছা থেকে শুরু করে বয়স্কদের দাঁড়িয়ে প্রতিবাদ করছে। অপরদিকে বাংলার বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে বাংলাদেশের এই ঘটনা নিয়ে কলকাতায় বাংলাদেশের হাইকমিশনের অফিস ঘেরাওয়ের কর্মসূচি ডাকা হয়েছে বলে জানা গেছে।

এরপরই বাংলাদেশ থেকে এক ভিডিও ভাইরাল হচ্ছে গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে, যা দেখার পর এপার বাংলার মানুষের চোখে জল এনে দিচ্ছে। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে মৌলবাদীদের হাতে ভাঙচুর হওয়া একটি দুর্গা মণ্ডপে বসে পুরোহিতকে দেবীর টুকরো টুকরো হওয়া মূর্তিকেই পুজো করতে দেখা যায়। জযা দেখে সোশ্যাল মিডিয়ার নেটিজেনদের চোখে জল আসতে বাধ্য করে।

আরও পড়ুন

Back to top button