নিম্নচাপের কালো মেঘ বঙ্গোপসাগরে! রাজ্যের এই এই জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস করল আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- ফের আরও একবার বর্ষার মুখোমুখি হতে চলেছে গোটা রাজ্যবাসী । বেশ কিছুদিন আগে গোটা রাজ্যের কি অবস্থা হয়েছিল তা আমাদের কারো অজানা নয় । শহরের বিভিন্ন জায়গায় জমে গিয়েছিল জল এবং সে জল কোথাও কোথাও এতটা বেশি জমে গিয়েছিল যে বন্ধ হয়ে গিয়েছিল যানবাহন পরিষেবা বেশ কয়েকদিনের জন্য ।

এর জন্য সাধারন মানুষেরা বাজার ঘাট অফিস কাছারি কোন কিছুই যেতে পারছিল না তবে সেই পরিস্থিতি কাটিয়ে উঠতে না উঠতেই ফেরার একবার বৃষ্টির মুখোমুখি হতে চলেছে করে রাজ্যবাসী । আবহাওয়া দপ্তর এর সূত্র অনুসারে যেমনটা জানা যাচ্ছে যে এই মুহূর্তে মৌসুমী অক্ষ রেখা সরে যাচ্ছে উত্তর থেকে দক্ষিণে ।

যার ফলে উত্তরবঙ্গে থেকে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা কথা জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর । এমনকি পাহাড়ি অঞ্চল গু-লিতে ধ্ব-স নামার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্র-বিদ্যুৎ সহ ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে।

আবার অন্যদিকে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা দেওয়া হয়েছে উত্তর – পূর্ব ভারতের রাজ্যগু-লি, সিকিম ও উত্তরবঙ্গের জেলা গু-লিতে । বৃষ্টির আগমন বারবার ভাবিয়ে তুলেছে সেই রাজ্যবাসীকে । সে কথা আমাদের কারও অজানা নয় । তবে পুজোর আগে এই ধরনের আবহাওয়া মোটেও ভালো চোখে দেখছে না রাজ্যবাসী ।

কারণ আমরা বাঙালিরা সারাটা বছর অপেক্ষা করে থাকি পুজোর কয়েকটা দিন আনন্দ উপভোগ করব বলে । একে মহামারীর প্রকোপ তার উপর আবার যদি বৃষ্টি পড়ে তাহলে নতুন করে বলার কোন অপেক্ষা রাখে না । এই মুহূর্তে একটি নিম্নচাপ অবস্থান করেছে দক্ষিণ ওড়িশা ও সংলগ্ন ছত্তিসগড় এর উপরে থাকা নিম্নচাপ। তবে নিম্নচাপের সাথে রয়েছে ঘূর্ণাবর্তও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button