13 ই আগস্ট থেকে একটানা তুমুল বৃষ্টিতে ভাসবে এই চারটি জেলা, স্পষ্ট জানিয়ে দিল মৌসম ভবন!

নিজস্ব প্রতিবেদন :- সকাল থেকে আকাশ ঝলমলে থাকলেও দুপুর বিকেল হতে না হতেই মুখ ভার করে আসছে আকাশের মাঝে মধ্যে দু এক ফালি বৃষ্টি হচ্ছে কোথাও কোথাও । ব-জ্রবি-দ্যুৎ সহ বৃষ্টিপাত এর ঘটনা নতুন কিন্তু নয় এই রাজ্যের । কিন্তু সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে এমনটা বলা যাচ্ছে যে আগামী পাঁচ দিন অবস্থার কোনো রকম কোনো পরিবর্তন ঘটবে না ।

কারণ বিহার এবং উত্তর প্রদেশের উপর একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে যেটি ক্রমশ এগিয়ে আসছে পশ্চিমবঙ্গের দিকে । আমরা দেখেছি এর আগে বিভিন্ন সময় আলিপুর আবহাওয়া দপ্তর রাজ্য সাধারণ মানুষগুলোকে সাবধান করছিল যাতে তারা সমুদ্র তীরবর্তী অঞ্চলে না যায় । কারণ কয়েকদিনের মধ্যে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং সেই কয়েকদিন আজ এসে ঠেকেছে ।

অর্থাৎ আগামী ১০ তারিখ থেকে ১৩ তারিখ অব্দি রাজ্যের প্রবল বৃষ্টিপাত হতে পারে বলে জানা যাচ্ছে । উত্তরবঙ্গ নিয়ে বাড়ছে চিন্তা । অতিরিক্ত বৃষ্টির ফে উত্তরবঙ্গ পাহাড়ি অঞ্চলে ধ্ব-স নামতে পারে । আগামী ১০ তারিখ থেকে ১৩ তারিখের মধ্যে জলপাইগুড়ি কালিংপং কুচবিহার আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ।

দক্ষিণবঙ্গ তবে এর হাত থেকে রেহাই পাবে না । অস্বস্তি জনিত পরিবেশ বাড়তে থাকছে প্রতিনিয়ত । যার ফলে বৃষ্টির আশায় রয়েছে দক্ষিণবঙ্গ বাসীরা। উত্তর দিনাজপুর দক্ষিণ দিনাজপুর বর্ধমান বীরভূমের পরিমাণে বৃষ্টি সম্ভাবনা কথা জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর । জারি করা হয়েছে বিশেষ সতর্কবার্তা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button