আগামী পরপর পাঁচদিন একটানা এই সাত জেলায় চলবে ভারী থেকে অতিভারী বৃষ্টির, পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- বেশ কয়েকদিন ধরে আকাশ মেঘলা রয়েছে । ঝিরিঝিরি বৃষ্টি ও পরছে তার পাশাপাশি কোথাও কোথাও বা ভারী বৃষ্টিপাতের ঘটনা লক্ষ্য করা গেছে । কিন্তু এমনটা কেন হচ্ছে বা কতদিন চলবে এর প্র-ভাব সে বিষয়ে থাকছে নানান ধরনের প্রশ্ন । এবং সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আজকের এই প্রতিবেদনটি । কারণ আজকের প্রতিবেদনে তুলে ধরা হবে সেই সমস্ত তথ্য যা থেকে আপনি উপকৃত হবেন এবং জ্ঞান অর্জন করতে পারবেন এই নিম্নচাপ এর সম্বন্ধে ।

গ্রীষ্ম পেরিয়ে বর্ষার আগমন ঘটে গেছে রাজ্যে । ইতিমধ্যে সে ঘটনা নিশ্চয়ই আপনারা বুঝতে পেরেছেন । কিন্তু আলিপুর আবহাওয়া দপ্তর বেশ কিছুদিন আগে জানিয়েছিল যে বঙ্গোপসাগরে নি-ম্নচা-পের সৃষ্টি হয়েছে যা পরবর্তী ক্ষেত্রে গভীর নি-ম্নচা-পে পরিণত হবে । এবং সে নিম্নচাপের হাত ধরেই রাজ্যে বর্ষা প্রবেশ করবে । ঠিক সেই মতন হলো ঘটনাটি । কিন্তু বর্তমানে নি-ম্নচাপটি অবস্থান করছে বিহার এবং ঝাড়খন্ড সীমান্তে ।

তাই সেখানে লাগাতার একটানা বৃষ্টির প্র-ভাব দেখা মিলছে । কিন্তু এর জেরে বাংলা অর্থাৎ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সাধারন জনগনের মনে প্রশ্ন থাকছিল যে কতদিন চলবে এই বৃষ্টি । সেই অর্থে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে আগামী রবিবার পর্যন্ত থাকতে পারে এর প্রভাব ।

আংশিক মেঘলা থাকবে শহরের আকাশ সাবেক পশলা করে বৃষ্টি হতে পারে । তবে বেশ কয়েকটি জেলাতে জা-রি করা হয়েছে কমলা সর্তকতা । কারণ সেই সমস্ত এলাকার বিদ্যুৎসহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং সেগু-লির মধ্যে রয়েছে উত্তর ২৪ পরগনা দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর পূর্ব বর্ধমান এবং বীরভূমের কিছু অংশ । এই সমস্ত জেলাগু-লিতে জা-রি করা হয়েছে বিশেষ করে সতর্কবার্তা । উপকূলবর্তী অঞ্চলে মানুষদেরকে সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করেছে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button