ভগবান রামের নাম চিৎকার করতে করতে মঞ্চেই প্রয়াত অভিনেতা

নিজস্ব প্রতিবেদন: বিগত কুড়ি বছর ধরে রাজা দশরথের ভূমিকায় অভিনয় করছেন রাজেন্দ্র সিং। যিনি আজ প্রয়াত। মঞ্চে তখন রামলীলার পাঠ চলছে রাম কে ফিরিয়ে আনার জন্য মন্ত্রী সুমন্ত কে নির্দেশ দিচ্ছে পুত্র শোকে কাতর রাজা দশরথ। ‘রাম’ নাম করে চিৎকার করে চলেছেন তিনি । এমন সময়ে ঘটল অঘটন। ভগবান রামের নাম চিৎকার করতে করতেই প্রয়াত হলেন দশরথের ভূমিকায় পাঠরত অভিনেতা রাজেন্দ্র সিং।

এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বিজ নোরে। হাসানপুর গ্রামে রামের বনবাস গমনের দৃশ্য চলছে। তখন মন্ত্রী সুমন্ত কে নির্দেশ দেয় রাজা দশরথ রামকে ফিরিয়ে আনার জন্য। সুমন্ত রাজা দশরথের নির্দেশ পালনের জন্য জঙ্গলে জান রাম কে ফিরিয়ে আনার জন্য। কিন্তু তিনি খালি হাতে ফিরে আসেন।

সুমন্তকে খালি হাতে ফিরতে দেখে রাজা দশরথ আরো পুত্র শোকে কাতর হয়ে পড়েন। রামরাম চিৎকার করতে থাকেন। চিৎকার করতে করতেই মঞ্চের উপরে পড়ে যান অভিনেতা রাজেন্দ্র সিং। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন অভিনেতা।

অন্যদিকে দর্শক আসনে বসে থাকা দর্শক অভিনয়ে মুগ্ধ হয়ে হাত তালি দিচ্ছেন। কিন্তু তারপরে রাজা দশরথ কে মঞ্চে উঠে দাঁড়াতে না দেখে তারা আসল ঘটনাটি বুঝতে পারেন। সঙ্গে সঙ্গে রামলীলার পাঠ বন্ধ করে দেওয়া হয়। এবং রাজেন্দ্র সিংকে তোলার জন্য আসেন তার সহ-অভিনেতা রা।জানা যায় প্রয়াত অভিনেতার নাম রাজেন্দ্র সিং। বয়স 62 বছর। তিনি বিগত কুড়ি বছর ধরে রাজা দশরথের ভূমিকায় অভিনয় করে আসছেন। তার এই মৃত্যুর শোকে শোকাহত সারা নেটদুনিয়া।

আরও পড়ুন

Back to top button