হুড়মুড়িয়ে কমে গেল সোনার দাম, দাম পড়েছে ৪৭,০০০ হাজার টাকার কাছাকাছি

নিজস্ব প্রতিবেদন: এবারে আন্তর্জাতিক বাজারে কমলো সোনার দাম। ফলে চলতি বাজারে অনেক কমেছে সোনার দাম। আর সোনার দাম কমলে সবাই খুব খুশি হয়। কারণ সবাই সাধ্য মতো সোনার গয়না বানিয়ে রাখেন। বিয়ে থেকে শুরু করে যেকোনো অনুষ্ঠানে নিজে পরার জন্য বা কাউকে দেওয়ার জন্য সোনার বিকল্প আর কিছুই নেই।

শুধু তাই নয় সোনা অনেক বিপদেও কাজে আসে। মানুষ বিপদের সময় সোনা বেচেই টাকা পেতে পারেন। ফলে সোনার প্রতি আলাদা রকম আগ্রহ ও দৃষ্টিভঙ্গি সকলের রয়েছে। তবে এই সোনার দাম কমা,বাড়া করে প্রায়। কখনো কমে, কখনো বাড়ে। দাম কমলে মধ্যবিত্তরা প্রচুর সোনা কিনে রাখে।

সোনা যারা কিনতে চান বা সোনা ভালোবাসেন তাদের জন্য রইলো সুখবর। এই বছরের শুরুতে অনেকটা দাম কমে গেছিল। তারপর থেকে ওঠানামা করছে সোনার দাম। তাই সোনা কিনতে যাওয়ার আগে জেনে নিন পাকা সোনার দাম।

কলকাতা বাজারে আজ ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৬৮৫ টাকা। সেই হিসেবে ১০ গ্রাম সোনার দাম ৪৬৮৫০ টাকা আর ১০০ গ্রাম সোনার গ্রাম ৪৬৮৫০০ টাকা৷ আর ২৪ ক্যারেট সোনার দামেও পরিবর্তন এসেছে। ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯৫৫ টাকা। সেই হিসেবে ১০ গ্রাম সোনার দাম ৪৯৫৫০ টাকা আর ১০০ গ্রাম সোনার দাম ৪৯৫৫০০ টাকা।

সোনার মতোই রুপোও মূল্যবান ধাতু। আজ রুপোর দামেরও পরিবর্তন হয়েছে। ১ গ্রাম রুপোর দাম ৬৪.২০ টাকা। সেই হিসেবে প্রতি ১০ গ্রাম রুপোর দাম ৬৪২ টাকা আর প্রতি ১০০ গ্রাম রুপোর দাম ৬৪২০ টাকা।

আরও পড়ুন

Back to top button