গতকাল থেকেই সবার একাউন্টে ঢুকতে শুরু করেছে লক্ষীর ভান্ডারের দ্বিতীয় কিস্তির টাকা! কারা কারা পাবেন না টাকা? রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :রান্নার গ্যাস প্রকল্প নিয়ে আরো একবার নতুন আপডেট এল সরকারের তরফ থেকে । পুজোর আগে রাজ্যের মহিলাদের মুখে হাসি ফুটেছে মূলত লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য । সরকারের তরফ থেকে প্রতিটি মহিলাদেরকে ৫০০ টাকা এবং হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে । বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মহিলাদেরকে এমনই প্রতিশ্রুতি দিয়েছিলেন ।ভোটে জয়লাভ করার পর তিনি তার প্রতিশ্রুতি রেখেছেন । যার ফলে বেজায় খুশি মহিলারা মহিলারা আবেদন করেছিলেন এই প্রকল্পের জন্য ।

এবার আসি রান্নার গ্যাস সংক্রান্ত নতুন আপডেট নিয়ে। গৃহস্থলীর দুশ্চিন্তা বাড়িয়ে ফের আরও একবার দাম বাড়ানো হয়েছে রান্নার গ্যাসের দাম । বেশ কিছুদিন আগে ২৫ টাকা করে বাড়ানো হয়েছিল গৃহস্থলী রান্নার গ্যাসের দাম ফের ১৫ টাকা বাড়ানো হলো রান্না গ্যাসের দাম। কলকাতার পার্শ্ববর্তী অঞ্চল গুলিকে লক্ষ্য করা যাবে বলে জানা গিয়েছে ।প্রতিনিয়ত যাঁতাকলে পড়ে মুখোমুখি হয়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা ।

লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা প্রবেশ করা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে চারটি জেলাতে উপনির্বাচন রয়েছে পুজোর পর । এই চারটি জেলা হলো উত্তর ২৪ পরগনা দক্ষিণ ২৪ পরগনা নদীয়া এবং কোচবিহার । জেলার মহিলাদের এই মুহূর্তে টাকা দেওয়া সম্ভব নয় ।

উপনির্বাচন পেরিয়ে গেলে একেবারে দুই মাসের টাকা তাদের অ্যাকাউন্ট টা পাঠিয়ে দেয়া হবে । এর পাশাপাশি প্রায় কুড়ি লক্ষ মহিলার একাউন্টে টাকা প্রবেশ করে গিয়েছে। কারো ক্ষেত্রে একবারে দুমাসের টাকা এসেছে ।যাদের এক মাসের টাকা এসেছে তাদের কিছুদিনের মধ্যেই পরবর্তী মাসের টাকা প্রবেশ করে যাবেন এমনটা জানিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।।

আরও পড়ুন

Back to top button