বাড়ির করিকাঠে লুকিয়ে ছিল বিশাল কোবরা সাপ! উদ্ধার করতে গিয়ে কোনো রকমে প্রাণে বাঁচলেন যুবতী! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-যত দিন যাচ্ছে ততই কিন্তু বেড়েই চলেছে পুনরায় সাপের উপদ্রব । জলাজমির হোক বা গভীর জঙ্গলে কিংবা বাড়ির আশেপাশে কোন পরিত্যক্ত জায়গা হোক সেখানে সাপেরা বাসা বেঁধে থাকে । কারণ সেই সমস্ত জায়গা তাদের ঘর করার জন্য একদম উপযুক্ত । কোন কারণে অন্ধকারে অসচেতন মনে যদি সেখানে যাওয়া যায় তাহলে হতেই পারে সেই সাপ আপনাকে ছোবল মার লো । আপনার কী ক্ষতি হবে সেটা আমাদের প্রত্যেককে জানা । যদি সেটি বিষহীন সাপ হয় তাহলে তেমন কোন প্রভাব পড়বে না আপনার শরীর ।।কিন্তু যদি বিষাক্ত সাপের তাহলে হাতে মাত্র থাকতে পারে সর্বোচ্চ ১৫ মিনিট তারপর এই জীবন শেষ।

আমাদের দেশে সাপ উদ্ধার করা জন্য বিশেষ ধরনের লোক এর আবির্ভাব ঘটেছে যাদেরকে সাপুড়ে বলা হয়ে থাকে । এই সাপুড়ে আগেকার দিনে ছেলেরা হতো । তবে বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে মেয়েরাও কিন্তু সাপ উদ্ধার কাজে পারদর্শী হয়ে উঠছে । সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই উদ্ধারকাজের নানান ধরনের ভিডিও দেখে থাকবো ।সেখানে ছেলে মেয়ে নির্বিশেষে সকলেই কিন্তু এই কাজে নিযুক্ত হয়েছে। সম্প্রতি ছত্রিশগড় একটি গ্রামে পাওয়া গেছে সেটি উদ্ধার করতে গিয়েছে একটি মহিলা সাপুড়ে।

সম্প্রতি যে ভিডিওটি প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে একটি মহিলা সাপুড়ের ছত্রিশগড় একটি গ্রামে পাড়ি দিয়েছে সাপ উদ্ধারের জন্য । সেখানে রয়েছে একটি কোবরা সাপ । প্রাথমিকভাবে সাপটিকে দেখতে পেয়েছে সেই বাড়ির লোকেরা । তৎক্ষণাৎ তারা সেই মহিলাকে খবর দিয়েছে ।

কিছুক্ষনের মধ্যেই সেই মহিলা টিম এবং সরঞ্জাম নিয়ে পৌছে গেছে সেখানে ।তারপর সতর্কতার সাথে এবং সাহসিকতার সাথে সেই কোবরা সাপ থেকে উদ্ধার করেছেন । উদ্ধার করতে যথেষ্ট কালঘাম ছোটাতে হয়েছে তাকে । মাঝেমধ্যেই উপর থেকে রেগে গিয়ে সেই কোবরা সাপ ছোবল মারতে এসেছিল। ইতিমধ্যে ভিডিওটি আতঙ্ক ছড়িয়েছে এলাকায় ব্যাপক পরিমাণে তার পাশাপাশি ছড়িয়ে পড়েছে নেট দুনিয়াতে সর্বত্র ।।

আরও পড়ুন

Back to top button