বাংলাদেশে হিংসার মাঝেই মায়াপুর ISKCON-এ এই ছবি

নিজস্ব প্রতিবেদন: পড়শি বাংলাদেশে দুষ্কৃতীদের হামলায় ISKCON মন্দির যখন বিধ্বস্ত, প্রতিদিনই সন্ন্যাসীদের মৃতদেহ মিলছে, তখন বাংলার মায়াপুর ISKCON-এ দেখা গেল অন্য ছবি। সম্প্রীতির অনন্য নজির তৈরি হল মায়াপুর ISKCON-এ। বাংলাদেশে ইসকন মন্দির ভাঙার প্রতিবাদে এবং ঘটনার তীব্র নিন্দা জানিয়ে নদিয়ার মায়াপুর ইসকন পাণ্ডব সেনারা প্রতিবাদে সোচ্চার হলেন । ঘটনার প্রতিবাদ জানিয়ে হাতে প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে পাণ্ডব সেনার শিব মন্দিরের সামনে প্রতিবাদ কর্মসূচিতে সামিল হয় ।

বাংলাদেশে ধর্মের উপর আঘাত এবং ইসকন ভক্তদের আরাধ্য দেবতাকে আগুন লাগিয়ে দেওয়ার প্রতিবাদে এদিনের এই কর্মসূচি । যদিও একদিকে যখন বাংলাদেশে মন্দির ভাঙছে তার উল্টো চিত্র মন্দির গড়তে দেখা গেল নদিয়ার মায়াপুরে ।

হিন্দু-মুসলিমের বিভাজন ভুলে গিয়ে পাণ্ডব সেনার শিব মন্দির উদ্বোধনে উপস্থিত ছিলেন সকলেই। মহা অভিষেকের সময় শিবের মাথায় জল ঢালেন তারান্নুম সুলতানা মীরও। তিনি বলেন, “মায়াপুরে আমরা সবাই শ্রীচৈতন্য মহাপ্রভুর আদর্শ নিয়ে বসবাস করি। এখানে কখনও বাংলাদেশের মত সম্প্রীতি বিঘ্ণ ঘটে না।”

এমন কথা শোনা গেল ইসকনের আধিকারিক অলোক গোবিন্দ দাসের কাছে থেকে ও, সোশ্যাল মিডিয়া তে যে গুজব চলছে সেটা নিয়ে গত বুধবার থেকেই বাংলাদেশের বিভিন্ন প্রান্তে চলছে বিক্ষোভ ও তারকারণে চলছে হিংসা মারামারি। শোনা যাচ্ছে, ইতিমধ্যে ইসকনের ২ জন সন্ন্যাসী প্রাণ হারিয়েছেন।

আরও পড়ুন

Back to top button