বদলে যাবে এই হোয়াটসঅ্যাপের চ্যাট করার পদ্ধতি! আসতে চলেছে নয়া ফিচার! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমানে এখন চারদিকে সোশ্যাল মিডিয়ার রমরমা চলছে সে ব্যাপারে নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখেনা। সোশ্যাল মিডিয়া সবথেকে জনপ্রিয় যে সমস্ত প্লাটফর্ম গুলি রয়েছে তার মধ্যে রয়েছে ফেসবুক-ইউটিউব এমনকি হোয়াটসঅ্যাপ ।তাৎক্ষণিক মেসেজ পাঠানোর জন্য হোয়াটস্যাপ করতে জনপ্রিয় একটি প্ল্যাটফম বলতে পারেন।

শুধুমাত্র তাই নয় টাকা-পয়সার লেনদেন ফাইল ছবি গান ভিডিও সমস্ত কিছু শেয়ার করা যায় দেশের যেকোন প্রান্তে থাকা ব্যক্তির সাথে এবার নতুন বছরে এই হোয়াটসঅ্যাপে থাকছে বিশেষ কিছু পরিবর্তন। প্রথমত যে পরিবর্তন আনতে পারে হোয়াটসঅ্যাপ সেটি হল রিপোর্ট ।অর্থাৎ যদি কেউ আপনাকে কোন মেসেজ করে

এবং সেই মেসেজে যদি আপনার কমিউনিটি গাইডলাইন এর বিরুদ্ধে যায় তাহলে কিন্তু খুব সহজেই মেসেজটির উপরে ট্যাপ করে আপনি সেই মেসেজটি কে রিপোর্ট করতে পারেন। দ্বিতীয় যে অপশনটি রাখার কথা ভাবনা চিন্তা চলছে সেটি হচ্ছে রিএকশন । অর্থাৎ আমরা ফেসবুক এবং ইনস্টাগ্রামে কোন ছবির উপর যেমন রিয়েকশন দিয়ে থাকি কখনো লাভ কখনো হাসি কখনো অ্যাংরি ঠিক তেমনই হোয়াটসঅ্যাপ এর প্রতিটি মেসেজে রিয়েকশন এর ব্যবস্থা থাকতে পারে বলে অনুমান।

হোয়াটসঅ্যাপ শীঘ্রই ব্যবহারকারীদের গ্রুপ আইকন হিসাবে একটি ইমোজি বা স্টিকার বেছে নেওয়ার বিকল্প দেবে। এখানে ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুযায়ী ইমোজি বা স্টিকার ব্যবহার করতে পারেন তার পাশাপাশি ব্যাকগ্রাউন্ডে রং-এর সাথে ম্যাচ করে স্টিকার বেছে নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button