কলকাতা সহ এই 7 টি জেলায় কিছুক্ষণের মধ্যেই হতে চলেছে মু’ষলধারে বৃষ্টি। স-র্তকতা জারি আবহাওয়া দপ্তরের।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিদিন সকাল থেকে যে পরিমাণ গরম অনুভব করছে গোটা রাজ্যবাসী সেই অবস্থায় দাঁড়িয়ে প্রতিটি রাজ্যবাসীর মনে একটাই প্রশ্ন বর্ষা কবে প্রবেশ করবে পশ্চিমবঙ্গে ? যদিও তার উত্তর স্পষ্টভাবে কিছুদিন আগে জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর । কেরলে ইতিমধ্যে বর্ষা শুরু হয়ে গেলও পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত সম্পূর্ণ রকম ভাবে শুরু হয়নি এবং বর্ষার আগমন ঘটতে চলেছে একটি নি-ম্নচাপের হাত ধরে । এমন টা জানা যাচ্ছে মৌসম ভবন থেকে।

ঘূ-র্ণিঝ-ড় আম্ফান এবং ইয়াশ এর পরবর্তী অবস্থা কাটিয়ে উঠতে না উঠতেই ফের আরও একবার গ-ভীর নি-ম্নচাপের সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরে । এবং এই নি-ম্নচাপ এর ফলে ভা-রী থেকে অতি ভা-রী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী অঞ্চলে গু-লিতে । তার পাশাপাশি কলকাতা সহ বেশ কয়েকটি জেলাতে অর্থাৎ দক্ষিণবঙ্গের জেলাগু-লিতে ভা-রী বৃষ্টিপাত হবে । এবং এই ভারী বৃষ্টিপাতে জন্য নবান্ন সূত্র থেকে সর্তকতা জারি করা হয়েছে । বিভিন্ন জেলার জেলা শা-সকদেরকে প্রস্তুত থাকতে বলা হয়েছে ।

ইতিমধ্যে পরপর তিনদিন তু-মুল বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছেন আবহাওয়া দপ্তর যার ফলে বা-নভা-সি আ-শঙ্কা রয়েছে কিছুটা । আবহাওয়া দপ্তর খবর অনুসারে ১১ জুনের মধ্যে বর্ষা পশ্চিমবঙ্গ প্রবেশ করবে ।তবে তার আগে যে বি-ক্ষিপ্ত বৃষ্টিপাতের কথা বলা হয়েছিল তা ইতিমধ্যে শুরু হয়েছে বিভিন্ন জেলাতে । বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত চলবে এই বৃ-ষ্টির দা-পট । এবং এর হাত ধরে পশ্চিমবঙ্গ প্রবেশ করবে বর্ষা ।

সকাল দিকে তাপমাত্রা অত্যধিক পরিমাণে থাকার পর বিকেল দিকে মানুষ চাইছে একটু যাতে বৃষ্টি হয় । অবশেষে সেই ইচ্ছে পুরণ হতে চলেছে খুব শিগগিরই । তবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে ব-জ্রবি-দ্যুৎ এর ঘটনা উল্লেখ করেছে মৌসম ভবন । তার পাশাপাশি আমরা জানি যে গত দু’দিনের বৃষ্টি এবং ব-জ্রপা-তের ফলে গোটা রাজ্যে ২৬ জনের মৃ-ত্যু হ-য়েছে এবং এই সংখ্যাটি অনেকটাই আ-শঙ্কাজ-নক ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button