Viral: লুঙ্গি পরায় বাংলাদেশে তিন পড়ুয়াকে পরীক্ষায় বসতে দিল না কলেজ

নিজস্ব প্রতিবেদন: সূত্রের খবর অনুযায়ী, বাংলাদেশের দিনাজপুরের এক ইঞ্জিনিয়ারিং কলেজে অনলাইন পরীক্ষায় লুঙ্গি পরে আসার কারণে পরীক্ষাতেই বসতে দেওয়া নিষেধ করা হয়েছে তিন ছাত্রকে। ছাত্রদের তরফ থেকে এমনটা জানা গেলেও কলেজের তরফ থেকে বলা হয়েছে, পড়ুয়াদের পোশাকের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে তিনজনই পরীক্ষার নিয়ম মানেননি? এরপর এমন প্রশ্ন ওঠে আসতেই, কলেজ তরফে জানানো হয়েছে ঠিক সেই কারণেই তিনজনকে পরীক্ষায় বসতে দেওয়া হয়নি। আর তাই কলেজ ওই ছাত্রদের বহিষ্কার করেছে বলেও জানা গিয়েছে।

জানা গেছে পড়ুয়াদের দাবি সোমবার দুপুর সাড়ে ১২ টার সময় রসায়ন পরীক্ষা ছিলো। তখন একজনকে ক্যামেরা ঠিক করতে বলা হয়। ক্যামেরা ঠিক করার পর শিক্ষক দেখতে পান, ওই পড়ুয়া লুঙ্গি পরে পরীক্ষা দিচ্ছেন। তখনই তাঁকে যে অনলাইন মাধ্যমে পরীক্ষা নেওয়া হচ্ছিল, সেখান থেকে বার করে দেওয়া হয় বলে পড়ুয়াদের অভিযোগ।

ওই তিন পড়ুয়ারই দাবি, তাঁরা এই ঘটনার পর সুপারভাইজারকে ফোন করে জানান। তিনিও বিষয়টির কোনও সুরাহা করতে পারেননি নাকি। এরপর বাকি যাঁরা পরীক্ষা দিচ্ছিলেন, তাঁদেরও অনেকে জানিয়েছেন, ঘটনাটি সত্য। এরপর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, এই অভিযোগ একেবারেই সত্যি নয়। অনেকেই লুঙ্গি পরে পরীক্ষা দিতে এসেছেন। তেমন হলে সকলকেই বার করে দেওয়া হত। কেন শুধু শুধু ওই তিন জনকেই বার করে দেওয়া হবে?

এ ছাড়াও ওই বিশ্ববিদ্যালয়ে ওই দিন খাদ্য প্রক্রিয়াকরণ ও কারিগরি বিভাগের একটি সেমিস্টার পরীক্ষায় বেশ কয়েকজন পড়ুয়াকে বসতে দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠে এসেছে। এছাড়াও পরীক্ষায় নকল করার অভিযোগে দু’জনকে কলেজ থেকে বহিষ্কারও করা হয়েছে বলে জানা যায়।

আরও পড়ুন

Back to top button