রাজ্যে ফের বাড়ল বিধিনিষেধের সময়সীমা! লোকাল ট্রেন কি চলবে?

কলকাতা হান্ট ডেস্কঃ রাজ্যে আরও ১৫ দিন বাড়ানো হল করোনা বিধিনিষেধের সময়সীমা। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিধিনিষেধ বাড়াল নবান্ন। এই পর্যায়েও জারি থাকবে রাত্রিকালীন বিধিনিষেধও। রাত ১১ থেকে ৫ টা পর্যন্ত জারি থাকবে নাইট কারফিউ। তবে, ছাড় রয়েছে জরুরি পরিষেবার ক্ষেত্রে। স্কুল-কলেজ-সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ থাকবে।

আরও খবরঃ- সাংসারিক কলহ থেকে অর্থনৈতিক সংকট সবকিছুই মিটবে এক চিমটে ফটকিরিতে

উল্লেখ্য, প্রথমদিকে গণপরিবহণ, জিম, রেস্তরাঁ, পার্ক, সিনেমা হল সমস্ত কিছু বন্ধ থাকলেও, ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। একাধিক ক্ষেত্রে ছাড় দিয়েছে রাজ্য এর আগে। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে কোভিড বিধিনিষেধ জারি ছিল রাজ্যে। আজ অর্থাৎ বুধবার রাজ্যের তরফে নির্দেশিকা জারি করে, বাড়ানো হল রাজ্যে করোনা বিধিনিষেধের সময়সীমা।

আরও খবরঃ- ‘মাকে বলো একটা ছোট্ট ভাই, বোন এনে দিতে’, ইউভানের মাসির আবদারে চিন্তিত শুভশ্রী

তবে, এদিনের সরকারি নির্দেশিকায় লোকাল ট্রেন চলার কোনও উল্লেখ করা হয়নি। এর থেকেই স্পষ্ট যে, এখনই চলছে না লোকাল ট্রেন। লোকাল ট্রেন পরিষেবা চালু না হলেও, চলছে স্টাফ স্পেশাল ট্রেন। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সেভাবেই চলবে। এদিনের নির্দেশিকায় আবারও একবার কঠোরভাবে করোনাবিধি পালনের কথা বলে হয়েছে। বাধ্যতামূলকভাবে ব্যবহার করতে হবে মাস্ক, স্যানিটাইজার। পালন করতে হবে দূরত্ববিধি। পাশাপাশি এর মধ্যেই সে সমস্ত সংস্থা ইতিমধ্যেই খুলে দেওয়া হয়েছে, সেই সব সংস্থার কর্মীদের নিরাপত্তার স্বার্থে করোনাবিধি পালনের দিকে বিশেষ নজর দেওয়ার কথা বলা হয়েছে। এছাড়াও ওয়ার্ক ফ্রম হোমের ক্ষেত্রে জোর দেওয়ার কথা বলা হয়েছে।

আরও খবরঃ- ফাঁকে রুমে শরীরী হিল্লোল এ তুমুল নাচ ‘দেশের মাটি’ মাম্পির, ভাইরাল ভিডিও

প্রসঙ্গত উল্লেখ্য, লোকাল ট্রেন চালু না হলেও, অন্যান্য সব গণপরিবহনের সুবিধাই পাওয়া যাচ্ছে। এদিকে, আজ থেকে ফের বাড়ানো হয়েছে মেট্রোর সংখ্যা। বিনোদন পার্ক, সিনেমা, রেস্তরাঁ খুলেছে। এছাড়াও একাধিক ক্ষেত্রে মিলেছে ছাড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button