ফের শুরু হবে একনাগাড়ে বৃষ্টি, চলবে বাঁকুড়া সহ এই পাঁচটি জেলায়, সতর্কতা জারি করলো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- গত বেশ কয়েকদিন ধরে রোদের মুখ দেখতে পাইনি এই রাজ্যবাসী । কারণ এক নাগাড়ে এক টানা বৃষ্টিতে রীতিমতো নাজে-হাল হয়ে গিয়েছিল সাধারণ নিত্যযাত্রী মানুষের জনজীবন । অফিস কাছারি রাস্তাঘাট সব কিছুতেই জমেছিল জল ।

এমনকি বন্ধ হয়ে গেছিল বাস চলাচল অনেক জায়গাতে । সেই অবস্থায় দাড়িয়ে সাধারন মানুষের মনে বারবার প্রশ্ন আসছিল যে কবে কমবে এই বৃষ্টির প্রভাব । কারণ এভাবে দিন যাপন করলে খুব তাড়াতাড়ি বি-পদ ঘনিয়ে আসবে। সেইমতো আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল আবহাওয়ার খবর।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল যে এই মুহূর্তে বৃষ্টিপাত ছাড়ার কোনো সম্ভাবনা নেই । কারণ যে নিম্নচাপ বঙ্গোপসাগরে তৈরি হয়েছে সেটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে ।এবং পশ্চিমবঙ্গের উপকূলের অবস্থান করছে ।

ধীরে ধীরে এটি উত্তর প্রদেশ এবং বিহারের দিকে অগ্রসর হলও যতক্ষণ পর্যন্ত পশ্চিমবঙ্গের সীমানা অতিক্রম করছে ততক্ষণ পর্যন্তই বৃষ্টির প্রভাব লক্ষ্য করা যাবে বিভিন্ন জেলা । সেই মত বেশ কয়কেই জেলার নাম উল্লেখ করেছিল আলিপুর আবহাওয়া দপ্তর । তবে কথামতো এবার মেঘের চাদর সরিয়ে রোদের দেখা মিলছে অল্প অল্প হবে।

গত দুইদিন ধরে বৃষ্টির কোন নাম গন্ধ নেই অল্প বিস্তর মেঘ সরিয়ে সূর্যের আলো চোখে পড়ছে রাজ্যবাসী । কিন্তু এই সুখ বেশিদিন আর নয় কারণ আগামী শুক্রবার অর্থাৎ ২৫ সে জুন ঝড়-ঝাপ-টার সম্মু-খীন হতে চলেছে গোটা রাজ্যবাসী ।

বিশেষ করে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় । আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে উত্তরবঙ্গ কালিংপং দার্জিলিং জলপাইগুড়ি কুচবিহার ইত্যাদি জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । তার পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাঁকুড়া নদিয়া পশ্চিম বর্ধমান পূর্ব বর্ধমান বীরভূম ইত্যাদি জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সাথে থাকবে ব-র্জ্য বিদ্যুৎ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button