পুরনো একটি মাত্র 10 টাকার নোটের বিনিময়ে পেয়ে যেতে পারেন 25,000 টাকা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান সময়ে নতুন কোন জিনিসের তুলনায় পুরনো জিনিসে চাহিদা এবং মূল্য অত্যধিক মাত্রায় বেশি একথা অস্বীকার করার কোনো উপায় নেই । সেটি পুরনো মোবাইল হতে পারে হাত ঘড়ি হতে পারে বা পুরনো নোট হতে পারে । একদমই ঠিক শুনেছেন । যে সমস্ত নোটগুলি এখন ব্যবহার করা হয় না বর্তমানে কিন্তু সেই সমস্ত নোটের চাহিদা ভারতীয় বাজারে ব্যাপক মাত্রায় ।

এমনকি কেউ কেউ আছে যে শুধুমাত্র একটি নোট কেনার জন্য বিপুল পরিমাণ অর্থ ব্যয় করতে তারা প্রস্তুত থাকে ঠিক সেরকমই জানা যাচ্ছে এ যদি আপনার কাছে পুরোনো দশ টাকার নোট থেকে থাকে তাহলে তার বিনিময়ে আপনি পেয়ে যাবেন ২৫ হাজার টাকা কিভাবে জানুন। আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা পুরনো নোট বা কয়েন সঞ্চয় করতে ভালোবাসেন। শুধুমাত্র কয়েন বা নোট নয় তার পাশাপাশি পুরনো জিনিস তারা সঞ্চয় করতে ভালোবাসে ।

তাদের ক্ষেত্রে সুখবর এসেছে। বিভিন্ন সাইট যেমন ওএলএক্স, কয়েন বাজার, indiamart.com ইত্যাদি সাইটগুলিতে এই সমস্ত নোট এবং কয়েন বিক্রি করে আপনি পেতে পারেন কয়েক লাখ টাকা । আসুন দেখে নেব কোন নোট এবং কয়েন বিক্রি করলে কত লাখ টাকা পাওয়া যেতে পারে। বর্তমান প্রজন্মের পাঁচ টাকা দশ টাকা কয়েন আপনি পেতে পারেন অনেক টাকা ।মাতা বৈষ্ণব দেবীর ৫ ও ১০ টাকার কয়েন থাকেলই হবে । coinbazar এই সুযোগ দিচ্ছে আপনাকে ।

১০০ টাকার নোটের বদলে আপনি পেয়ে যেতে পারেন ১৯৯৯ টাকা ৷ নোটটি ০০০৭৮৬ সিরিজের হতে হবে ৷ এবং নোটে রিজার্ভ ব্যাঙ্কের গর্ভনর ডি সুব্বারাও-এর স্বাক্ষর থাকতে হবে ৷ ব্রিটিশ আমলে প্রচলিত দশ টাকার নোট যদি আপনার বাড়িতে থেকে থাকে যেখানে তৎকালীন গভর্নর সিডি দেশমুখ এর স্বাক্ষর রয়েছে এবং নোটের একদিকে অশোক স্তম্ভ ও দ্বিতীয় দিকে একটি নৌকার ছবি রয়েছে ও নোটের পিছনে ইংরেজিতে ১০ টাকা লেখা থাকতে হবে তাহলে সেটি বিক্রি করে আপনি পাবেন ২৫ হাজার টাকা ।

কয়েক বিক্রির জন্য সবচেয়ে প্রথমে রেজিস্টার করতে হবে ৷ এখানে নিজের সমস্ত তথ্য জমা দিতে হবে ৷ এরপর নোট বা কয়েন সংক্রান্ত বিস্তারিত বিবরণ দিতে হবে ৷ আপনি কত টাকায় বিক্রি করতে চাইছেন সেটা জানাতে হবে ৷ এরপর ইচ্ছুক ব্যক্তি সরাসরি আপনার সঙ্গে যোগাযোগ করে নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button