দেখে নিন বাস্তুশাস্ত্র মতে কোন ঠাকুরের ছবি বা মূর্তি বাড়ির কোন দিকে রাখা উচিত

best place to establish god
best place to establish god
Advertisement

শাস্ত্র মতে দেবদেবীর ছবি বাড়ির যেকোনো স্থানে রাখা চলে না। সঠিক জায়গায় দেবদেবীর ছবি না রাখার ফলে বহু ক্ষতির সম্মুখীন হতে হয়। যা অনেকের কাছেই অজানা। তাই চলুন জেনে নিই ঠাকুরের ছবি বা মূর্তি বাড়ির কোন অংশে রাখা উচিত।

krishna murti bengali
কৃষ্ণ মূর্তিঃ গুগল

১. কৃষ্ণের মূর্তি বা ছবি:- বিশ্বাস করা হয়, কৃষ্ণের ছবি বড় মূর্তি যদি শোয়ার ঘরে রাখা যায় , তাহলে স্বামী-স্ত্রীর মধ্যকার সম্পর্কের উন্নতি ঘটে। যদি কোনরকম বৈবাহিক সমস্যা থেকে থাকে সেটাও মিটে যায়। কারণ বাস্তু শাস্ত্র অনুসারে রাধাকৃষ্ণ হলেন প্রেমের প্রতীক। তাই বাড়ির অন্দরে রাধাকৃষ্ণের যুগল মূর্তি রাখলে দাম্পত্য জীবনে কোনো অশুভ শক্তির দৃষ্টি আকর্ষণ করে না। বৈবাহিক সম্পর্ক সুন্দর, সুখময় ও প্রেমময় হয়ে ওঠে‌।

আরও পড়ুনঃ গোটা দেশজুড়ে জাঁকজমকপূর্ণ ভাবে পালিত হবে গনেশ চতুর্দশী

hanuman ji photo
হনুমানজি ছবি সুত্রঃ গুগল

২. হনুমানজির ছবি:- শাস্ত্রমতে বাড়িতে হনুমানজির ছবি রাখলে গৃহস্থের অন্দরে নেগেটিভ শক্তি বিরাজ করতে পারে না। পজিটিভ শক্তি বৃদ্ধি পায়। ফলে ভাগ্য ফিরে আসে, সকল কাজে সফলতা আসে।
কিন্তু সঠিক নিয়ম না মেনে যদি হনুমানজির ছবি রাখা হয় তাহলে উপকারের থেকে অপকারের আশঙ্কা বেশি থাকে। হনুমানজির মূর্তি সবসময় বাস্তুর দক্ষিণ দিকে রাখতে হবে। এবং সঠিক নিয়ম মেনে পূজা দিতে হবে।

আরও পড়ুনঃ সকল মনস্কামনা পুরন হবে গনেশের পুজো করলে !

maa durga chobi
মা দুর্গা ছবি সুত্রঃ ফাইল চিত্র

৪. মা দুর্গার ছবি:- মা দুর্গার ছবি বাড়ির যে কোন জায়গায় ঝোলানো যায়। কিন্তু যে কোন ছবি টাঙালে হবে না। যেখানে খেয়াল রাখতে হবে যে মায়ের বাহন সিংহের মুখ যেন খোলা না থাকে। শাস্ত্র মতে এমন ছবি বাড়িতে আনলে কিছু না কিছু খারাপ হওয়ার আশঙ্কা বেড়ে যায়। তাই সিংহের বন্ধ মুখ এমন ছবি রাখা উচিত।

আরও পড়ুনঃ দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পরে রবিবার শুরু হল বৈষ্ণোদেবী তীর্থযাত্রা

ramayan mahavarat
রামায়ন মহাভারত ছবি সুত্রঃ গুগল

৫.রামায়ণ মহাভারতের ছবি:-বাস্তু মতে বাড়ির অন্দরে রামায়ণ-মহাভারতের ছবি রাখা যাবে না। এর ফলে নেগেটিভ শক্তি বৃদ্ধি পায়। ফলে পরিবারে অশান্তি ঝামেলা লেগেই থাকে।

আরও পড়ুনঃ বাংলার ঘরে ঘরে আজ পূজিত হচ্ছেন মা মনসা, জেনে নিন এই উৎসবের পিছনে রয়েছে প্রচলিত এক কাহিনি

maa laxmi picture
মা লক্ষ্মী ছবি সুত্রঃ গুগল

৬.মা লক্ষ্মী:-বাস্তুমতে মা লক্ষ্মী আসনে বসে রয়েছেন এমন ছবির মুক্তি ঠাকুর ঘরে রাখতে হবে। এবং অবশ্যই খেয়াল রাখতে হবে মায়ের মুখ যেন পূর্ব দিকে থাকে। এর ফলে বাড়িতে সুখ-সমৃদ্ধি বজায় থাকবে।

আরও পড়ুনঃ সব অসম্ভবই সম্ভব হয়ে থাকে, মা তারার শক্তিতে জীবন হয়ে ওঠে শক্তিশালী ও অর্থে পরিপূর্ণ

Advertisement