খুলছে সিনেমা হল, জেনে নিন কবে থেকে যেতে পারবেন!

খুলছে সিনেমা হল, জেনে নিন কবে থেকে যেতে পারবেন!
খুলছে সিনেমা হল, জেনে নিন কবে থেকে যেতে পারবেন!

কলকাতাহান্ট.কম : পঞ্চম পর্বের নির্দেশিকা মতে খুলছে সিনেমা হল। টিকিট বুকিং শুরু হয়ে গেছে বুকমাইশোতে। দীর্ঘ সাত মাস পর সরকারের নির্দেশ এল সিনেমা হল খোলার। কিন্তু এর পাশে থাকছে হাজারও সতর্কবিধি। সওনেমাহল খুললেও তার ৫০% টিকিট বিক্রি করা যাবে এমনটাই জানা গেছে নির্দেশিকা মতে। বজায় রাখতে হবে দূরত্ব বিধি এবং হল নিয়মিত স্যানিটাইজ করতে হবে।

আরও পড়ুনঃ সুরাপ্রেমীদের জন্য সুখবর, পুজোয় কমতে চলেছে বিয়ারের দাম, দেখুন নতুন দাম

সিনেমাপ্রেমীদের জন্য এই খবর খুবই স্বস্তিদায়ক হলেও চিন্তার কথা থেকেই যাচ্ছে হল কর্তৃপক্ষের কাছে। কারন ৫০% টিকিট বিক্রি করে লাভের মুখ তারা দেখতে পারবেন না। ফলে বাড়াতে হচ্ছে টিকিটের দাম। কিন্তু টিকিটের দাম যদি দ্বিগুণ হয় তাহলে কতজনই বা আসবেন তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। সিনেমাটি ছোট বাজেটর হোক বা বড় বাজেটের সমস্ত সিট যদি ভর্তি না হয় তাহলে ক্ষতির আশাই থেকে যায় হল কর্তৃপক্ষের। এছাড়া তো ভাইরাস সংক্রমণ ও ছবি আদৌ হিট হবে কিনা এইসব চিন্তা ভাবনা লেগেই আছে। ফলে সিনেমা হল খুললেও কর্তৃপক্ষ অনুমতি মিলছে না।

আরও পড়ুনঃ এবার পুজোর মরশুমে শুধু ক্রেডিট কার্ডে নয়, ডেবিট কার্ডের মেটানো যাবে মাসিক বিভিন্ন রকম টাকা জানালো স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

টিকিট পোর্টাল সিনেমা হলগুলিতে খাবার ও পানীয় বিক্রির জন্য সিনেমা অংশীদারদের সাথেও কাজ করেছে। স্যাক্সেনা মানি কন্ট্রোলকে বলেন, “প্রচুর সিনেমাওয়ালা আমাদের এফএন্ডবি সংগ্রহের জন্য একটি উত্সর্গীকৃত সারির প্রস্তাব দিতে সম্মত হয়েছে,” বুকমাইশো-র জন্য, প্রায় ৬০% শতাংশ সিনেমার টিকিট ক্রেতারা প্রাক-কভিড সময়ে বুক করে করেছিল।

আরও পড়ুনঃ আসুন জেনে নিন কলকাতায় আজকের সোনা ও রূপো, পেট্রল ও ডিজেল ও রান্নার গ্যাসের দাম

সাক্সেনা বলেছিলেন যে প্রেক্ষাগৃহগুলিতে সিট বুক করার সময় দূরত্ব নিশ্চিত করতে সফটওয়্যার আপডেটিং করা থেকে শুরু করে প্রদর্শকদের সাথে কাজ করার জন্য, পুরো অনুশীলনটি তাদের ৬৫ থেকে ৯০ দিন সময় লেগেছে।