করোনা পরবর্তী অবস্থায় বাড়ছে ট্রেনের ভাড়া, জেনে নিন কতো হতে পারে ভাড়া

করোনা পরবর্তী অবস্থায় বাড়তে পারে ট্রেনের ভাড়া, জেনে নিন কতো হতে পারে ভাড়া
করোনা পরবর্তী অবস্থায় বাড়তে পারে ট্রেনের ভাড়া, জেনে নিন কতো হতে পারে ভাড়া

কলকাতাহান্ট.কম  –  এবার আসতে পারে রেলের নতুন কার্যকলাপ, পরিবর্তন আসতে পারে বিভিন্ন প্রদ্ধতিতে। এইসব ক্রিয়াকলাপের জন্য বাড়তে চলেছে রেলের ভাড়া । রেলের পরিষেবা যেমন ভালো হচ্ছে তেমন বাড়তে চলেছে রেল ভাড়া । বাড়তে চলেছে প্লাটফর্ম টিকিটের দাম । এমনকি ভাড়ার ক্ষেত্রে নানারকম ছাড় শীঘ্রই উঠে যেতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন – মোদির বিরুদ্ধে বিরোধীদের একজোট হয়ে আন্দোলন করলেন সোনিয়া গান্ধী।

ফেস্টিভ্যালের উপর ভিত্তি করে স্পেশাল ট্রেনগুলি চালানো হচ্ছে, সেগুলির ভাড়া মূল ভাড়ার থেকে প্রায় ৩০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে । ট্রেন ভাড়ার যে সমস্ত ছাড় ছিল সেগুলো এখন আর দেওয়া সম্ভব না এমনটাই জানালো রেল কতৃপক্ষ । রেলের কার্যকলাপ উন্নতির জন্য রেলকে বেসরকারিকরণের চেষ্টা করা হচ্ছে ।

আরও পড়ুন – হতে পারে আবার পূর্ণ লকডাউন

১০৯ টি রুটে প্রাইভেট ট্রেন চলাচল করবে । তাতে ও ভাড়া বৃদ্ধির সম্ভবনা রয়েছে । দিল্লি রেলওয়ে স্টেশনের প্রিলিমিনারি ইনফরমেশন মেমোরেন্ডাম ফর ডেভেলপমেন্টের তরফে যাত্রীদের উপর দুই ধরনের শুল্ক হতে পারে, এক হলো ইউজার চার্জ আর এক হলো যারা রেল কে নিজেদের স্বার্থে ব্যবহার করছে যেমন যাঁরা প্ল্যাটফর্ম টিকিট কাটছেন বা রেলওয়ে স্টেশনে গাড়ি পার্কিং করছেন, তাঁদের জন্য।

আরও পড়ুন – লাদাখের প্রচণ্ড ঠান্ডার মধ্যেও দেশ রক্ষার কাজে হাজার হাজার ভারতীয় সেনা

রেলে চড়লেই যে ভাড়া বিশাল অঙ্কের দিতে হবে তা নয় , ভাড়া বৃদ্ধি পাবে স্টেশন এ থাকলে ও । শুধু তাই নয় স্টেশন এর পাশে যারা গাড়ি পার্কিং করেন তাদের কাছ থেকে চরম হারে শুল্ক আদায় এর পরিকল্পনা করা হচ্ছে।