বিনা মুল্যে মিলবে করোনার ভ্যাকসিন জানালেন নরেন্দ্র মোদী

corona vacsine will be free said modi
Image: Google

কলকাতা হান্টঃ ভকোরনা পরিস্থিতিতে আশার আলো দেখাচ্ছে অক্সফোর্ড। কোরনার প্রতিষেধক ভ্যাকসিন আবিষ্কারের ক্ষেত্রে অনেকটাই এগিয়ে অক্সফোর্ড। তৃতীয় পর্যায়ের ট্রায়াল শুরু হতে চলেছে। আর এই ভ্যাকসিন নিয়ে অভাবনীয় ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি জানান, এই ভ্যাকসিন সাফল্য পেলেই দেশের সমস্ত নাগরিককে বিনামূল্যেই এই ভ্যাকসিন দেওয়া হবে।

আরও পড়ুনঃ করোনা আবহে সর্দি, কাশি ও জ্বর থেকে বাঁচতে রোজ খান কাঁচালঙ্কা !

অক্সফোর্ডের ভ্যাকসিন হাতে পেতে ইতিমধ্যেই চূড়ান্ত তৎপরতা গ্রহন করেছে অস্ট্রেলিয়া। ভ্যাকসিন উৎপাদন কারী সংস্থা এস্ট্রোজেন আ্যস্ট্রজেনেকার সঙ্গে চুক্তিও সেরে ফেলেছে স্কট মরিসন।

আরও পড়ুনঃ শহর জুরে হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। জানালো আবহাওয়া দপ্তর

জানা গিয়েছে, মেলবোর্নের প্রতিষ্ঠান সি-এস-এলের ভ্যাকসিন উৎপাদন লাইসেন্সের জন্য অধিক তৎপর অস্ট্রেলিয়ার কর্মকর্তারা।গত রবিবার ভ্যাকসিন উৎপাদনকারীদের সঙ্গে দুটি প্রাথমিক চুক্তি হয়েছে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার স্বাস্থ্যমন্ত্রী হান্ট।তিনি বলেন , “এখনো আমারা নিশ্চিত নই। তবে আমরা বাস্তব অর্থেই আশাবাদী।”

আরও পড়ুনঃ প্লাটফর্ম টিকিট এর দাম বেড়ে হলো 50 টাকা

স্কট মরিসন জানিয়েছেন, করোনার ভ্যাকসিন বের হলে অস্ট্রেলিয়া সরকার নিজের উদ্যোগেই তার ডোজ তৈরি করবে। দেশবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। বিজ্ঞানীরা আশা করছেন আগামী বছরের প্রথম ভাগেই ভ্যাকসিন উৎপাদন নিশ্চিত করা যাবে এবং কয়েক সপ্তাহের মধ্যে তা ব্যবহারে উৎপাদন সম্ভব হবে।