আজকের রাশিফল মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১

প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

*মেষ রাশিফল*– ভয়, সন্দেহ, রাগ, লোভ এইসব দোষগুলি পরিত্যাগ করা উচিত আপনার। নেতিবাচক চিন্তা থেকে দূরে থাকুন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভবনা রয়েছে। ব্যাবসায় উন্নতি হবে আজ। ভালোবাসার জন্য শুভ দিন আজ।

প্রতিকার- দরিদ্র ছাত্রদের বই,খাতা, লেখার সঞ্জাম, স্কুলের ইউনিফর্মদান করুন, এতে আপনার উন্নতি হবে।

*বৃষভ রাশিফল*– বন্ধুরা আপনার পাশে থাকবে আজ। আবেগের বশে ঝুঁকি নেবেন না। আপনার সন্তানের কারণে আপনি অর্থনৈতিকভাবে লাভবান হবেন। ফাঁকা সময়ে সৃজনশীল কাজ করুন।

প্রতিকার- শনি মন্দিরে গিয়ে ভক্তিভরে সাতটি বাদাম ও সাতটি কালো ছোলার দানা দান করুন।

*মিথুন রাশিফল*– আজ আপনি অত্যন্ত আনন্দ ও মজা উপভোগ করবেন। আপনার ভালোবাসার মানুষকে বোঝার চেষ্টা করুন আজ। আপনার স্ত্রী আপনার উপকার চায়, সেটি জানতে পরবেন আজ।

প্রতিকার- রোজ সকালে মাটিতে পা দেওয়ার আগে মাটিকে প্রণাম করুন।

*কর্কট রাশিফল*– আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হতে পারেন আজ। ভালোবাসার মানুষের সাথে ভালোবাসার আনন্দ উপভোগ করুন। নিমন্ত্রণ পেতে পারেন আজ। ক্রিয়াতে নাম দিতে ইচ্ছুক হবেন।

প্রতিকার- নাভিতে এবং কপালে কেশরের তিলক লাগান, এতে আপনার উন্নতি হবে।

*সিংহ রাশিফল*– আজ আপনি খুব অ্যাক্টিভ থাকবেন। কর্মক্ষেত্রে মেধার ব্যবহার করার সুযোগ পাবেন, যেটি আপনার উন্নতির কারণ হবে। স্ত্রীর সাথে শান্তিপূর্ণ সম্পর্ক বজায় থাকবে।

প্রতিকার- আপনি গর্ভবতী মহিলাদের সম্মান করুন। তাদের আঘাত বা ক্ষতি করবেন না।

*কন্যা রাশিফল*– নিজেকে শান্ত রাখবে এমন কাজে নিযুক্ত থাকুন। আজ আপনার সঙ্গী আপনাকে বেশি সময় দেবে। প্রিয়জনের মাধ্যমে সুখ খুঁজে পাবেন।

প্রতিকার-সন্ধে বেলা জলের মধ্যে কাঁচা কয়লা নিক্ষেপ করুন।

*তুলা রাশিফল*– দীর্ঘস্থায়ী রোগের কারণে হাসপাতালে প্রচুর অর্থ ব্যয় হতে পারে। পরিবারের মধ্যে বিতর্ক সৃষ্টি হতে পারে। এই বিষয় থেকে দূরে রাখুন নিজেকে। স্ত্রী ও বাড়ির ছোট সদস্যদের নিয়ে ঘুরতে যান।

প্রতিকার– মা সরস্বতীর চরণে নীল ফুল অর্পণ করুন।

*বৃশ্চিক রাশিফল*– বাচ্চাদের সাথে ভালো সময় কাটান আজ। চেহারকে ফিট রাখার চেষ্টা করুন। ব্যক্তিত্ব যেন আপনার ঠিক থাকে। অপরের দৃষ্টিভঙ্গি বুঝে নিজের বক্তব্য পেশ করুন।

প্রতিকার- বুদ্ধিমান, শিক্ষিত ব্যক্তিদের যথেষ্ট সম্মান প্রদর্শন করুন।

*ধনু রাশিফল*– আজ আপনার শরীরে আঘাত লাগতে পারে। এবিষয়ে সচেতন হন। অফিসের পরিবেশ আপনাকে বিব্রত করতে পারে। প্রেমে নতুন মোড় আসবে।

প্রতিকার- ভগবান কৃষ্ণের পুজা করুন, এতে আপনার উপকার হবে।

*মকর রাশিফল*–যথেষ্ট পরিমাণে খেলাধুলা করুন। এতে শরীর ভালো থাকবে। পিতা মাতার জন্য অর্থ ব্যয় হতে পারে প্রচুর। বিবাহিত জীবন সুন্দর ও শান্তিপূর্ণ কাটবে আজ।

প্রতিকার- গনেশ পুজো করুন।

*কুম্ভ রাশিফল*– নিজেকে অযথা অসুস্থ ভাবা বন্ধ করুন। ঋণদানের ক্ষেত্রে হঠকারী সিদ্ধান্ত নেবেন না। ব্যবসায়ীদের সাথে ভ্রমণের সুযোগ আসতে পারে।

প্রতিকার– রোজ মধু সেবন করুন।

*মীন রাশিফল*– শরীরের দিকে নজর দিন। বৈদুতিক জিনিসপত্র সারাই করার জন্য প্রচুর অর্থ ব্যয় হতে পারে। পরিবার ও বন্ধুদের সাথে সময় কাটাতে ভ্রমণে যেতে পারেন।

প্রতিকার- অশ্বথ গাছের গোড়ায় কোনো লোহার পাত্র থেকে জল, চিনি, ঘি এবং দুধের মিশ্রণ ঢালুন, এতে আপনার উন্নতি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button